শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৪ জুন ২০১৯, ০০:০০

মর্যাদার সীমা পার করেছে

বিজেপি : সোনিয়া

যাযাদি ডেস্ক

ভারতের ইউপিএ চেয়ারপারসন ও কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী অভিযোগ করেছেন, ক্ষমতার লোভে বিজেপি মর্যাদার সব সীমা পার করে ফেলেছে। বুধবার নিজের নির্বাচনী আসন উত্তর প্রদেশের রায়বেরিলি যান সোনিয়া। সেখানে গিয়েই প্রতিপক্ষ বিজেপিকে এভাবে প্রবল আক্রমণ করেন।

পর্যবেক্ষকরা বলছেন, লোকসভা ভোটের বিপর্যয় কাটিয়ে দলকে চাঙ্গা করতে নিজের আসন দিয়েই মাঠে নামলেন সোনিয়া গান্ধী। ভোটের পর এদিনই প্রথম জনসম্মুখে আসেন তিনি।

রায়বেরিলির জনতাকে কৃতজ্ঞতা জানাতে সেখানে ছুটে যান। আর সোনিয়া আসবেন বলে বিশাল শোভাযাত্রার আয়োজনও করা হয়। মেয়ে প্রিয়াঙ্কাকে নিয়ে সেই মিছিলে যোগ দেন সোনিয়া। পরে রাজনৈতিক ভাষণও দেন। প্রথম ভাষণেই বিজেপির বিরুদ্ধে সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে কাজে লাগিয়ে ভোটে জেতার অভিযোগ করেন সোনিয়া। সংবাদসূত্র : ইনডিয়া টুডে

আঘাত না হেনেই

সাগরমুখী 'বায়ু'

যাযাদি ডেস্ক

ঘূর্ণিঝড় 'বায়ু' ভারতের গুজরাটে আছড়ে না পড়ে পথ বদলে সমুদ্রের দিকে সরে গেছে। বৃহস্পতিবার ঘূর্ণিঝড়টি গুজরাটে আছড়ে পড়ার কথা ছিল। পথ পরিবর্তন করলেও আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার জন্য পশ্চিম উপকূলে উচ্চ সতর্কতা (হাই অ্যালার্ট) জারি রেখেছে দেশটির আবহাওয়া অফিস।

বুধবার রাতে ঘূর্ণিঝড়টি সাগরের আরও ভেতর দিকে সরে গেছে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে।

বায়ুকে বলা হয়েছিল ক্যাটাগরি-২ ঘূর্ণিঝড়, কিন্তু সেটা শক্তি ক্ষয় করে ক্যাটাগরি-১ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে- এমনটাই জানিয়েছিল আবহাওয়া দপ্তর।

ঘূর্ণিঝড় বায়ুর কারণে বুধবার গুজরাটের উপকূলীয় অঞ্চল থেকে তিন লাখের বেশি মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। উদ্ধার ও ত্রাণ কাজের জন্য তৈরি থাকতে বলা হয়েছিল ৫২ সদস্যের একটি ত্রাণ ও বিপর্যয় মোকাবেলা বাহিনীকে।

এদিকে, এখন পর্যন্ত ঘূর্ণিঝড় বায়ুর প্রভাবে কোনো হতাহত ও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। বায়ুর তান্ডবের মুখে পড়েছে ১০টি চীনা জাহাজ। সংবাদসূত্র : এনডিটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<53413 and publish = 1 order by id desc limit 3' at line 1