logo
সোমবার ২২ জুলাই, ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ জুলাই ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

গালি দেয়া স্বাস্থ্যের

জন্য ভালো!

যাযাদি ডেস্ক

ইউক্রেনের ভারপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রী উলানা সুপ্‌রুন বলেছেন, গালি দেয়াও স্বাস্থ্যের পক্ষে ইতিবাচক হতে পারে। গালিবাচক শব্দ কখনো কখনো দু'জন মানুষের মধ্যে সুসম্পর্কের বার্তা বহন করে বলে মন্তব্য করেছেন তিনি।

সম্প্রতি ইউক্রেনে একটি আইনের খসড়ায় টেলিভিশন এবং ভাষণে কেউ গালিগালাজ করলে তার বিরুদ্ধে ১২৭৫ ইউক্রেনীয় রিভনিয়াস বা ৩৯ পাউন্ড পর্যন্ত জরিমানার প্রস্তাব করা হয়েছে।

তবে ডা. সুপ্‌রুনের মতে, বিশেষ পরিস্থিতিতে ভর্ৎসনা করা যেতে পারে। কারণ, 'কোনো কোনো ক্ষেত্রে গালিগালাজে ব্যবহৃত শব্দগুলো দিয়ে ওই মানুষগুলোর একে অন্যের ঘনিষ্ঠতা এবং তাদের মধ্যে ভালো মানসিক যোগাযোগ রয়েছে বলে বোঝা যায়।' তিনি আরও বলেন, মানুষের খারাপ ভাষা ব্যবহারের চেয়ে বরং আগ্রাসী মনোভাব দূর করতে মনোযোগী হওয়া উচিত। এ বিষয়ে দেয়া তার ফেসবুক পোস্টে ২১ হাজারের বেশি মানুষ প্রতিক্রিয়া জানিয়েছে। এই পোস্টের নিচে করা একটি মন্তব্যে ২৭০০ বার লাইক দেয়া হয়েছে।

সংবাদসূত্র : এএফপি

পাকিস্তানে দুই ট্রেনের

সংঘর্ষে নিহত ১৪

যাযাদি ডেস্ক

পাকিস্তানে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষে অন্তত ১৪ জন নিহত ও ৭৯ জন আহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে পাঞ্জাবের রহিম ইয়ার খান জেলার সাদিকাবাদের ওয়ালহার রেলওয়ে স্টেশনে ঘটনাটি ঘটেছে।

প্রাথমিক প্রতিবেদনের বরাতে কর্মকর্তারা জানিয়েছেন, সিগন্যাল পরিবর্তনের সময় যাত্রীবাহী আকবর এক্সপ্রেস লুপ লাইনে ঢুকে পড়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনটিকে ধাক্কা মারে।

এতে যাত্রীবাহী ট্রেনটির পাঁচটি বগি লাইনচু্যত হয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং যাত্রী হতাহত হন। আকবর এক্সপ্রেস লাহোর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কোয়েটায় যাচ্ছিল।

উদ্ধারকর্মীদের পাশাপাশি পুলিশ ও পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধারকাজে সহায়তা করছেন বলে পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন। সংবাদসূত্র : ডন, রয়টার্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে