logo
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ২২ জুলাই ২০১৯, ০০:০০  

যুক্তরাষ্ট্রে অভ্যর্থনাই পেলেন না ইমরান

যুক্তরাষ্ট্রে অভ্যর্থনাই পেলেন না ইমরান
পাক প্রধানমন্ত্রী ইমরান খান
যুক্তরাষ্ট্রের মাটিতে পা রাখার পর ট্রাম্প প্রশাসনের কোনো কর্মকর্তার অভ্যর্থনা পাননি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এমনকি সরকারি সফরে আসা কোনো রাষ্ট্রপ্রধান যে ধরনের প্রটোকল পেয়ে থাকেন, তার কিছুই পাননি পাক প্রধানমন্ত্রী।

শনিবার তিনদিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন ইমরান খান। সফরের আগেই ইমরান জানিয়েছিলেন, তিনি হোটেল খরচ বাঁচানোর জন্য পাক রাষ্ট্রদূত আসাদ মজিদ খানের বাড়িতে উঠবেন। শনিবার কোনো বিশেষ বিমান নয়, বরং সাধারণ যাত্রীবাহী বিমানে করেই তিনি ডালাস বিমানবন্দরে অবতরণ করেন।

বিমানবন্দরে নামার পর ইমরানকে অভিবাদন জানানোর জন্য মার্কিন সরকারের কোনো প্রতিনিধি হাজির ছিলেন না। প্রটোকল না থাকায় বিমানবন্দরের বাসে করেই তিনি মূল টার্মিনাল ভবনে পৌঁছান। তাকে অভ্যর্থনা জানান পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি এবং রাষ্ট্রদূত আসাদ মজিদ খান। অথচ অন্য দেশের রাষ্ট্রনেতারা যুক্তরাষ্ট্রে পৌঁছলেই তাদের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসএ)।

আজ (সোমবার) হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে ইমরান খানের। সংবাদসূত্র : এশিয়ান ট্রিবিউন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে