বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কারাগারে বাবাকে দেখতে গিয়ে গ্রেপ্তার মরিয়ম

নতুনধারা
  ০৯ আগস্ট ২০১৯, ০০:০০
মরিয়ম নওয়াজ

যাযাদি ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে ও দেশটির প্রধান বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সহ-সভাপতি মরিয়ম নওয়াজকে গ্রেপ্তার করেছে দেশটির দুর্নীতিবিরোধী তদন্ত সংস্থা জাতীয় তদন্ত বু্যরো (ন্যাব)। বৃহস্পতিবার লাহোরের কোট লাখপাত কারাগারে বাবা নওয়াজ শরিফের সঙ্গে সাক্ষাতের পর বাসায় ফেরার পথে মরিয়মকে গ্রেপ্তার করা হয়। সংবাদসূত্র : ডন

ন্যাবের প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিচারাধীন চৌধুরী সুগার মিলের একটি দুর্নীতির মামলায় সংশ্লিষ্টতার অভিযোগে মরিয়ম নওয়াজ এবং তার চাচাতো ভাই ইউসুফ আব্বাসকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর মরিয়ম নওয়াজকে ন্যাবের প্রধান কার্যালয়ে নেয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাবের চেয়ারম্যানের নির্দেশে চিকিৎসকদের একটি দল গ্রেপ্তারকৃত দুইজনের মেডিকেল চেকআপ সম্পন্ন করেছেন। আর আজ (শুক্রবার) লাহোরে ন্যাবের আদালতে তাদের দুইজনকে তোলা হবে।

চৌধুরী সুগার মিলের দুর্নীতির মামলায় বৃহস্পতিবার ন্যাবের হাজিরা দেয়ার কথা ছিল সাবেক পাক প্রধানমন্ত্রীর এই কন্যার। কিন্তু সেখানে হাজির না হয়ে লাহোরের কোট লাখপাত কারাগারে বাবা নওয়াজ শরিফের সঙ্গে সাক্ষাৎ করতে যান। সেখান থেকে ফেরার পথেই ন্যাবের সদস্যরা তাকে গ্রেপ্তার করে। পিএমএল-এনের একটি সূত্র মরিয়ম নওয়াজকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছে। ন্যাবে হাজিরা না দেয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছিল।

এর আগে, চৌধুরী সুগার মিলস মামলায় জবানবন্দি দিতে গত ৩১ জুলাই অ্যাকাউন্টেবিলিটি বু্যরোতে হাজির হয়েছিলেন মরিয়ম। কোম্পানিটিতে সন্দেহমূলকভাবে কোটি কোটি রুপি লেনদেনের অভিযোগে মানি লন্ডারিংবিরোধী আইনের আওতায় মামলা হয়েছে। ২০১৮ সালের অক্টোবরে এনএবি'র তদন্ত শুরু হওয়ার পর জানা যায়, কয়েকজন বিদেশির পাশাপাশি নওয়াজ শরিফ, মরিয়ম নওয়াজ, শাহবাজ শরিফ ও প্রয়াত আব্বাস শরিফের পরিবার এই সুগার মিলের অংশীদার। গত ৮ আগস্ট মরিয়মকে আবারও তলব করেছিল এনএবি। তখন তাকে চৌধুরী সুগার মিলসের অংশীদারিত্ব ও বিদেশিদের সঙ্গে আর্থিক সম্পর্ক নিয়ে বিস্তারিত তথ্য দিতে বলা হয়েছিল। গত বছরের ডিসেম্বরে আল-আজিজিয়া দুর্নীতি মামলায় পাকিস্তানের ক্ষমতাচু্যত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সাত বছরের কারাদন্ড দেয়া হয়। বর্তমানে কোট লাখপাত জেলে রয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<61859 and publish = 1 order by id desc limit 3' at line 1