বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কাশ্মীরে বিধিনিষেধ দ্রম্নত প্রত্যাহার চায় যুক্তরাষ্ট্র

নতুনধারা
  ২৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি ডেস্ক

কাশ্মীরের ওপর আরোপিত বিধিনিষেধ দ্রম্নত প্রত্যাহার চায় যুক্তরাষ্ট্র। ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বৈঠকের পর যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কর্মকর্তা ওয়াশিংটনের এই মনোভাবের কথা জানিয়েছেন। সংবাদসূত্র : রয়টার্স

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ এশিয়াবিষয়ক কর্মকর্তা অ্যালিস ওয়েলস বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, 'আমরা দ্রম্নত ব্যবস্থা নেয়া দেখতে চাই- বিধিনিষেধ তুলে নেয়া আর আটককৃতদের মুক্তি। অ্যালিস বলেন, যুক্তরাষ্ট্র কাশ্মীরে রাজনীতিবিদ ও ব্যবসায়ীদের ব্যাপক হারে গ্রেপ্তার ও সেখানকার বাসিন্দাদের ওপর বিধিনিষেধ আরোপের ঘটনায় উদ্বিগ্ন। সর্বোচ্চ পর্যায়ে এই উদ্বেগের কথা জানানো হয়েছে।

জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনের প্রাক্কালে নিউইয়র্কে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে পৃথক বৈঠক করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসব বৈঠকের পর ট্রাম্প জানান, কাশ্মীর ইসু্যতে ভারত ও পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করতে রাজি আছেন তিনি।

এ প্রসঙ্গে অ্যালিস ওয়েলস বলেন, উভয়পক্ষ চাইলে মধ্যস্থতায় রাজি আছেন ট্রাম্প। তবে তিনি বলেন, ভারত দীর্ঘদিন ধরেই বাইরের কোনো পক্ষের ভূমিকা অস্বীকার করে আসছে। উলেস্নখ্য, গত ৫ আগস্ট ভারতীয় কাশ্মীরের স্বায়ত্তশাসনের অধিকার ও বিশেষ মর্যাদা কেড়ে নেয় ভারত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<68670 and publish = 1 order by id desc limit 3' at line 1