logo
  • Tue, 23 Oct, 2018

  যাযাদি ডেস্ক   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

বিরোধী মহাজোটে থাকবে না আপ: ঘোষণা কেজরিওয়ালের

ভারতের আম আদমি পাটির্ (আপ) সাফ জানিয়ে দিয়েছে, আগামী লোকসভা নিবার্চনে বিজেপিবিরোধী জোটে থাকবে না তারা। হরিয়ানার রোহতকে দলটির প্রধান অরবিন্দ কেজরিওয়াল বলেন, লোকসভা ভোটে এককভাবেই লড়বে আপ। সংবাদসূত্র : এবিপি নিউজ

বিধানসভা ভোটের প্রচারে বৃহস্পতিবার হরিয়ানায় যান দিল্লির মুখ্যমন্ত্রী। রোহতকে একটি জনসভাও করেন। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেজরিওয়াল বলেন, যে দলগুলো বিজেপি-বিরোধী জোট করতে উদ্যোগী হয়েছে, দেশের উন্নয়ন ও অগ্রগতিতে তাদের কোনো ভ‚মিকা নেই। তাই এই জোটে আপ থাকবে না। আর হরিয়ানা বিধানসভা ভোটেও সব আসনে একাই লড়বে তার দল। ২০১৯ সালের লোকসভা ভোটেও ‘একলা চল’ নীতিতেই চলবে দিল্লির শাসক দল।

২০১৯ সালের লোকসভা নিবার্চনকে ঘিরে এখন বিজেপি-বিরোধী মহাজোট গঠনের তৎপরতা তুঙ্গে। কংগ্রেস, তৃণমূল, টিডিপিসহ অধিকাংশ আঞ্চলিক দল সেই বিরোধী মহাজোটে সামিল হয়েছে। কেজরিওয়ালও বরাবর সেই জোটেরই শরিক ছিলেন। কণার্টকে কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানে, কিংবা দিল্লির যন্তর-মন্তরে লালু-পুত্র তেজস্বীর ধনার্য় হাজির হয়ে বারবার সেই বাতার্ দিয়েছেন কেজরিওয়াল। কিন্তু এবার তার এই ঘোষণায় কাযর্ত বড়সড় ধাক্কা খেল বিরোধী শিবির। গত বৃহস্পতিবারই রাজ্যসভায় ডেপুটি চেয়ারম্যান পদের নিবার্চনে হেরেছে বিরোধী জোট। ভোটদানে বিরত থেকেছেন আপ এমপিরা। দলের নেতারা রাহুল গান্ধীর বিরুদ্ধে সরাসরিই বলেছেন, কংগ্রেস সভাপতি একবার তাদের কাউকে ফোন করার সময় পেলেন না? সেই প্রশ্নের পর এবার জোটে না থাকার ঘোষণা কাযর্ত আরও বড় প্রশ্ন তুলে দিলেন কেজরিওয়াল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে