logo
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৬ নভেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

নিহত বাগদাদির বোন

আটক :তুরস্ক

যাযাদি ডেস্ক

মার্কিন অভিযানে নিহত ইসলামিক স্টেটের (আইএস) নেতা আবু বকর আল-বাগদাদির বোনকে আটক করা হয়েছে বলে তুরস্কের এক কর্মকর্তা দাবি করেছেন। সোমবার সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর আজাজ থেকে তাকে স্বামী ও পুত্রবধূসহ

আটক করা হয়।

আটকের পর ৬৫ বছর বয়সী রেসমিয়া আওয়াদের স্বামী ও তার ছেলের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তুরস্কের ওই কর্মকর্তা জানান, আজাজের কাছে এক অভিযানের সময় রেসমিয়াকে আটক করা হয়। এ সময় তার সঙ্গে পাঁচটি শিশুও ছিল। সিরিয়ার সীমান্তবর্তী শহর আজাজ এখন তুরস্কের নিয়ন্ত্রণে আছে।

ওই কর্মকর্তা বলেন, 'বাগদাদির বোনের কাছ থেকে আইএসের ভেতরের কর্মকান্ডের বিষয়ে বহু তথ্য পাবো বলে আমরা আশা করছি।'

গত মাসে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইদলিবে মার্কিন স্পেশাল ফোর্সেসের অভিযানের মুখে কোণঠাসা হয়ে একটি সুড়ঙ্গে ঢুকে বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হন বাগদাদি।

সংবাদসূত্র : রয়টার্স

ভারতের তেলেঙ্গানা

জমি বিরোধে কর্মকর্তাকে

অফিসেই পুড়িয়ে হত্যা

যাযাদি ডেস্ক

জমি নিয়ে বিরোধের জেরে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানার এক রাজস্ব কর্মকর্তাকে নিজের কার্যালয়েই পুড়িয়ে হত্যার অভিযোগ পেয়েছে পুলিশ। সোমবার দুপুরে ঘটনাস্থলেই বিজয়া রেড্ডি নামের ওই কর্মকর্তার মৃতু্য হয়। তাকে বাঁচাতে ছুটে যাওয়া এক কর্মচারীও মঙ্গলবার মারা গেছেন।

অনলাইনে ছড়িয়ে পড়া ঘটনাটির একটি ভিডিওতে সাহায্যের জন্য কাঁদতে থাকা বিজয়া রেড্ডির দিকে একজনকে কম্বল ছুড়ে দিতে দেখা গেছে।

পুলিশ জানিয়েছে, তারা এই ঘটনার প্রধান সন্দেহভাজনকে আটক করেছে। অভিযুক্ত সুরেশের শরীরও অনেকখানি পুড়ে গেছে।

সোমবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে আদালতের একটি শুনানি শেষে বিজয়া নিজ কার্যালয়ে ফিরে আসার পর এ ঘটনা ঘটে।

অভিযুক্ত সুরেশ নিকটবর্তী একটি গ্রামের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে। তার পরিবার জমিজমা সংক্রান্ত এক বিরোধের মামলায় আদালতে লড়ছে।

সংবাদসূত্র : বিবিসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে