logo
শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৩ নভেম্বর ২০১৯, ০০:০০  

ইসরাইলি বিমান হামলা

গাজায় ইসলামিক জিহাদ নেতা আত্তা সপরিবারে নিহত

যাযাদি ডেস্ক

ফিলিস্তিনের গাজা ভূখন্ডে ইসরাইলের বিমান হামলায় ইরান সমর্থিত ফিলিস্তিনি গোষ্ঠী 'ইসলামিক জিহাদের' শীর্ষ কমান্ডার বাহা আবু আল-আত্তা (৪২) নিহত হয়েছেন। হামলায় তার স্ত্রীও নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও দুইজন। অন্যদিকে, সিরিয়ায় হামলা চালিয়ে ওই নেতার ছেলেকেও হত্যা করা হয়েছে। ইসলামিক জিহাদের পক্ষ থেকে মঙ্গলবারের ওই হামলায় তাদের নেতা আল-আত্তার নিহত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। সংবাদসূত্র : বিবিসি, আল-জাজিরা, রয়টার্স

ইসলামিক জিহাদের এই কমান্ডারকে লক্ষ্য করেই গাজায় হামলা চালিয়েছে ইসরায়েল, যা একটি 'বিরল' ঘটনা। নিহত কমান্ডার আল-আত্তা সীমান্তের অপর পাশে ইসরাইলি ভূখন্ডে ধারাবাহিক হামলার জন্য দায়ী এবং তিনি আরও হামলার পরিকল্পনা করছিলেন বলে দাবি ইসরাইলের।

আল-আত্তা তার নিজ বাড়িতেই নিহত হন বলে গাজার চিকিৎসকরা জানিয়েছেন। মঙ্গলবার ভোররাতে গাজা নগরীর শেজাইয়া এলাকায় আত্তার বাড়িতে হামলা হয়। ইসরাইলি বাহিনীর ছোড়া বোমা বাড়িটির ছাদ ফুঁড়ে ভেতরে ঢুকে বিস্ফোরণ ঘটে। এর কিছুক্ষণ পর ফিলিস্তিনি যোদ্ধারা ইসরাইলে এক পশলা রকেট হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তাৎক্ষণিকভাবে ইসরাইলের দিক থেকে হতাহত বা ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। ইসরাইলি পুলিশ জানিয়েছে, পূর্ব সতর্কতা হিসেবে তারা গাজা প্রান্তের কিছু সড়ক বন্ধ করে দিয়েছিল।

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু অনুমতি পাওয়ার পর আল-আত্তার বিরুদ্ধে অভিযান চালানো হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। সম্প্রতি ইসরাইলে চালানো রকেট, ড্রোন ও স্নাইপার হামলার জন্য আল-আত্তাকে দায়ী করে তিনি ইসরাইলে অনুপ্রবেশের উদ্যোগ নিয়েছিলেন বলে বিবৃতিতে দাবি করেছে তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে