শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইমরান খানের 'ডিজিটাল পাকিস্তান'র যাত্রা শুরু

যাযাদি ডেস্ক
  ০৭ ডিসেম্বর ২০১৯, ০০:০০
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

সরকারি-বেসরকারি পর্যায়ে ব্যাপকভাবে তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিত করে ডিজিটাল পাকিস্তান গড়ার উদ্যোগ নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

জনগণকে ডিজিটাল সেবা দেয়ার মাধ্যমে এবং ই-গভর্নেন্স গড়ে তুলে উদ্যোগ বাস্তবায়নের জন্য বৃহস্পতিবার 'ডিজিটাল পাকিস্তান' শীর্ষক এক সরকারি প্রকল্প উদ্বোধন করেন ইমরান খান।

ইসলামাবাদে 'ডিজিটাল পাকিস্তান' প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে ইমরান খান বলেন, ই-গভর্নেন্স চালুর মাধ্যমে দুর্নীতি কমানো সম্ভব হবে; যা এই মুহূর্তে পাকিস্তানে খুবই জরুরি। এই উদ্যোগের মাধ্যমে নাগরিক জীবনও সহজ হবে। পাকিস্তানের যুবসমাজকে এই উদ্যোগ সম্পৃক্ত করবে বলেও মন্তব্য ইমরান খানের।

ইমরান খান বলেন, 'আমাদের সরকার ডিজিটাল পাকিস্তান নির্মাণের জন্য সব ধরনের চেষ্টা চালিয়ে যাবে। ভবিষ্যৎ পাকিস্তান হবে

অত্যন্ত উৎসাহব্যঞ্জক।'

ডিজিটাল পাকিস্তান নির্মাণের জন্য দেশের বেশিরভাগ সেবা মোবাইল ফোননির্ভর করা হবে জানিয়ে ইমরান খান আরও বলেন, এই পরিকল্পনা নেয়া হবে শুধুমাত্র সরকারি ক্ষেত্রের জন্য নয়, বেসরকারি ক্ষেত্রেও ডিজিটাল প্রযুক্তিনির্ভর সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে।

সংবাদসূত্র : এক্সপ্রেস ট্রিবিউন

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<78802 and publish = 1 order by id desc limit 3' at line 1