logo
বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭

  যাযাদি ডেস্ক   ১৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সিএবি বিরোধিতায় উত্তপ্ত পশ্চিমবঙ্গও শান্তির আহ্বান

ভারতে নাগরিকত্ব সংশোধনী বিলের (সিএবি) বিরোধিতায় ঢেউ এবার পশ্চিমবঙ্গেও আছড়ে পড়েছে। গোটা রাজ্যেই ছড়িয়ে পড়ছে এ বিক্ষোভ। এই বিলকে ঘিরে বিভিন্ন এলাকা অশান্ত হয়ে উঠেছে। কোথাও রেললাইন, কোথাও জাতীয় সড়ক অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে লোকজন। এই পরিস্থিতিতে রাজ্যে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আইনকে সম্মান জানানোর আহ্বান জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়-ও। সংবাদসূত্র : এবিপি নিউজ

হাওড়ার উলুবেড়িয়া এবং মুর্শিদাবাদের বেলডাঙার পরিস্থিতি সবচেয়ে উত্তপ্ত। শুক্রবার প্রথমে একটি জাতীয় সড়ক অবরোধ করা হয়। এ সময় কয়েক হাজার বিক্ষোভকারী রাস্তা আটকে আগুন জ্বালিয়ে দেয়। পরে অবরোধ শুরু হয় রেললাইনে। ফলে ট্রেন চলাচল সম্পূর্ণ বিপর্যস্ত হয়ে পড়ে।

কলকাতার পার্ক সার্কাস এলাকাও উত্তপ্ত। এদিন পার্ক সার্কাস সেভেন্থ পয়েন্ট অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে কয়েকশ লোক। রাস্তায় টায়ার জ্বালানো হয়।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা অশান্তির বিরুদ্ধে বার্তা দিয়েছেন। রাজ্যবাসীর উদ্দেশে তার আহ্বান, শান্তি বহাল রাখুন। সিএবির প্রতিবাদ করতে হলে গণতান্ত্রিক উপায়ে তা করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্যপাল জগদীপ ধনখড়ও শান্তির আহ্বান জানিয়ে বলেছেন, 'সংবিধানে ভরসা রাখুন।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে