logo
রবিবার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৪ জানুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

ধর্মযাজকদের বিয়ের

বিপক্ষে বেনেডিক্ট

যাযাদি ডেস্ক

'ধর্মযাজকদের বিয়ে' নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক পোপ ষোড়শ বেনেডিক্ট। সম্প্রতি প্রকাশিত এক বইয়ে ধর্মযাজকদের বিয়ের বিরোধিতা করে বর্তমান পোপ ফ্রান্সিসকে সতর্কও করেছেন তিনি।

কার্ডিনাল রবার্ট সারা'র সঙ্গে যৌথভাবে প্রকাশিত এক বইতে খ্রিষ্টীয় ধর্মযাজকদের বিয়ের প্রসঙ্গে কথা বলেন সাবেক পোপ। ২০১৩ সালে অবসর গ্রহণ করা এই পোপ বলেন, 'এ বিষয়ে আমি চুপ করে বসে থাকতে পারি না।'

বইতে পোপ ষোড়শ বেনেডিক্ট লেখেন, চার্চের শত শত বছরের ঐতিহ্য ধর্মযাজকদের বিয়ে না করার প্রথা। এর গুরুত্ব অনেক। এর কারণে ধর্মযাজকরা নিজেদের কাজের প্রতি মনোযোগ দিতে পারেন।

৯২ বছর বয়সি সাবেক এই পোপ বলেন, একজনের পক্ষে উভয় বিষয়ে (ধর্মযাজকতা ও বিয়ে) পারদর্শী হওয়া সম্ভব নয়।

সংবাদসূত্র : বিবিসি

পাক-আফগানিস্তানে

৪৩ জনের মৃতু্য

যাযাদি ডেস্ক

আফগানিস্তান ও পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে প্রবল বৃষ্টিতে সৃষ্ট আকস্মিক বন্যা ও ভারী তুষারপাতে অন্তত ৪৩ জনের মৃতু্য হয়েছে। কর্মকর্তারা জানান, বিভিন্ন রাস্তা তুষারে ঢেকে যাওয়ায় তারা আক্রান্তদের উদ্ধারে ব্যর্থ হচ্ছেন।

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশেই প্রাণহানি হয়েছে ২৫ জনের। সেখানে পরিস্থিতি বেশি খারাপ। প্রদেশের দুর্যোগ ব্যবস্থাপনা প্রধান ইমরান জারকোন বলেন, গত ২৪ ঘণ্টায় সেখানে ১৪ জন মারা গেছেন। বেশিরভাগেরই মৃতু্য হয়েছে তুষারপাতে ছাদ ধসে পড়ায়। সংবাদসূত্র : বিবিসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে