logo
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৫

  যাযাদি ডেস্ক   ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

এবার করোনার হানা ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ায়

এবার ইউরোপের আরও দুই দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশ দুটি হলো পশ্চিম ইউরোপের অস্ট্রিয়া এবং দক্ষিণ-পূর্ব ইউরোপের ক্রোয়েশিয়া। এ নিয়ে ইউরোপ মহাদেশের ১৩টি দেশে প্রাণঘাতী এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হলো। সংবাদসূত্র : গার্ডিয়ান

ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেস পেস্ননকোভিচ নিশ্চিত করেছেন, তার দেশে করোনাভাইরাসে একজন সংক্রমিত হয়েছেন এবং ওই রোগীকে রাজধানী জাগরেবের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে, অস্ট্রিয়ার টিরল প্রদেশে করোনা আক্রান্ত দুই ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন সরকারি কর্মকর্তারা।

ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী পেস্ননকোভিচ এক সংবাদ সম্মেলনে বলেন, 'আক্রান্ত ব্যক্তি বয়সে তরুণ এবং তার শরীরে হালকা লক্ষণ ধরা পড়েছে। তাইকে আইসোলেশনে রাখা হয়েছে। এই মুহূর্তে তার অবস্থা ভালো।' স্বাস্থ্যমন্ত্রী ভিলি বেরোস বলেন, আক্রান্ত রোগী গত ১৯ থেকে ২১ ফেব্রম্নয়ারি ইতালির মিলানে অবস্থান করেছিলেন।

অস্ট্রিয়ার সরকারি কর্তৃপক্ষ দুই ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানানোর সঙ্গে এটাও জানিয়েছেন, দেশে এই মহামারির উৎপত্তি হয়েছে কোথা থেকে, তা নিয়ে এখনো নিশ্চিত হতে পারেনি তারা। তবে টিরল নামের ওই প্রদেশটি ইতালির সঙ্গে সীমান্ত সংলগ্ন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে