বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রাথমিকে জাতীয় শোক দিবস ভার্চুয়াল মাধ্যমে

শিক্ষা জগৎ ডেস্ক
  ০৯ আগস্ট ২০২০, ০০:০০

প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবস পালিত হবে ভার্চুয়াল মাধ্যম ব্যবহার করে। দিবসটি পালনে সব প্রাথমিক বিদ্যালয়কে ২ হাজার টাকা করে দেয়া হবে। ৫ আগস্ট অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, সব প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। এ ক্ষেত্রে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে সব কার্যক্রম পরিচালনা করতে হবে। অধিদপ্তরের অধীনস্থ অফিস ও প্রতিষ্ঠান প্রধানরা এর সমন্বয় করবেন।

জানা গেছে, গত ১৬ জুলাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে মন্ত্রিপরিষদ বিভাগে একটি সভা হয়। সভায় সব শিক্ষাপ্রতিষ্ঠানে দিবসটি যথাযথ মর্যাদায় পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে, আগামী ১৫ আগস্ট সব সরকারি- বেসরকারি আধাসরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। ভার্চুয়াল মাধ্যম ব্যবহার করে এদিন সব সরকারি- বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, কলেজ, মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় ও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে শোক দিবসের সঙ্গে সঙ্গতিপূর্ণ আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামনাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল আয়োজন করবে।

এছাড়া সংসদ টেলিভিশনে শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধুর জীবনভিত্তিক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। বঙ্গবন্ধুর জীবনভিত্তিক ২৬টি বই সব শিক্ষাপ্রতিষ্ঠানের সংগ্রহ ও পাঠের ব্যবস্থা করা হবে। শোক দিবস পালনে সব প্রাথমিক বিদ্যালয়ে পোস্টার বিতরণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108157 and publish = 1 order by id desc limit 3' at line 1