শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জবিতে ভর্তির আবেদন শুরু

নতুনধারা
  ০২ আগস্ট ২০১৯, ০০:০০

শিক্ষা জগৎ ডেস্ক য়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছরমেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের প্রথম সেমিস্টারে ভর্তি আবেদন ১ আগস্ট থেকে শুরু হয়েছে। প্রাথমিক আবেদন প্রক্রিয়া ১ আগস্ট দুপুর ১২টা থেকে ৩০ আগস্ট রাত ১২টা পর্যন্ত চলবে। ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার দপ্তর সূত্র জানায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অবশ্যই এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় ইউনিট-১ (বিজ্ঞান শাখা)-র জন্য নূ্যনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়), ইউনিট-২ (মানবিক শাখা)-র জন্য নূ্যনতম জিপিএ ৭.৫ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়) এবং ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-র জন্য নূ্যনতম জিপিএ ৮.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ৩.০-এর নিচে নয়) থাকতে হবে। নাট্যকলা, চারুকলা, সংগীত, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে ভর্তির আবেদনের জন্য এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় শিক্ষার্থীদের মোট জিপিএ ৭.০ (তবে কোনো পরীক্ষায় প্রাপ্ত জিপিএ ২.৫-এর নিচে নয়) থাকতে হবে। আগামী ১ আগস্ট দুপুর ১২টা থেকে ৩০ আগস্ট রাত ১২টা পর্যন্ত প্রাথমিকভাবে ইউনিট-১ (বিজ্ঞান শাখা), ইউনিট-২ (মানবিক শাখা) ও ইউনিট-৩ (বাণিজ্য শাখা)-তে আবেদন করার জন্য যঃঃঢ়://ধফসরংংরড়হ.লহঁ.ধপ.নফ অথবা যঃঃঢ়://ধফসরংংরড়হলহঁ.রহভড় ওয়েবসাইটে লগইন করে বিকাশের সার্ভিস চার্জসহ ১০১/- টাকা, শিওরক্যাশের সার্ভিস চার্জসহ ১০৪/- টাকা এবং রকেটের সার্ভিস চার্জসহ ১০১/- টাকা জমা দিয়ে প্রাথমিক আবেদন করা যাবে। ভর্তির জন্য লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ ইউনিট-১ এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর ইউনিট-২ এর ভর্তি লিখিত পরীক্ষা ২১ সেপ্টেম্বর, ইউনিট-৩ এর ভর্তি পরীক্ষা ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ ছাড়া বিশেষায়িত বিভাগগুলোর ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ৫ অক্টোবর থেকে শুরু হবে। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে িি.িলহঁ.ধপ.নফ-এ পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<60814 and publish = 1 order by id desc limit 3' at line 1