বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ঢাবিতে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

শিক্ষা জগৎ ডেস্ক য়
  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের ১১তম ব্যাচের নবীনবরণ ও ৭ম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ১৫ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন 'ব্রেইন স্টেশন ২৩'-এর প্রধান নির্বাহী রাইসুল কবির। অনুষ্ঠানে বিভাগীয় শিক্ষকরা এবং বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে এ উপলক্ষে প্রকাশিত সু্যভেনিরের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ভারতবর্ষে জ্ঞান-বিজ্ঞানচর্চার ইতিহাস অত্যন্ত প্রাচীন। পাঠ্যপুস্তকের পাশাপাশি ইতিহাস, ঐতিহ্য এবং সাহিত্যচর্চার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, বর্তমানে মানুষ স্বার্থ ও অর্থের পেছনে ছুটছে, এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এখন সমাজে বিদ্বান, বিজ্ঞ বা প্রজ্ঞাবান হওয়ার চেয়ে বিশিষ্ট হওয়ার প্রবণতা দেখা যায়। যুগে যুগে তরুণরাই দেশকে এগিয়ে নিয়ে গেছে, তাই তরুণদের এ ব্যাপারে সচেতন থাকতে হবে। তরুণদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, তাদের মেধা ও জ্ঞান দেশের স্বার্থে নিয়োজিত করতে হবে। তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের শিক্ষার্থীরা দেশের তথ্যপ্রযুক্তি সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উলেস্নখ্য, আলোচনা অনুষ্ঠান শেষে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67083 and publish = 1 order by id desc limit 3' at line 1