logo
রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৫ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

শিক্ষা সংক্ষেপ

শিক্ষা সংক্ষেপ
রাবিতে দু'দিনব্যাপী বসন্তবরণ উৎসব

শিক্ষা জগৎ ডেস্ক য়

পহেলা ফাল্গুন উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদে দু'দিনব্যাপী বসন্তবরণ ও পিঠা উৎসব শুরু হয়েছে। ১৩ ফেব্রম্নয়ারি দুপুরে চারুকলা অনুষদ চত্বরের মুক্তমঞ্চে উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।

উদ্বোধন শেষে চারুকলা অনুষদের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। আয়োজক সূত্রে জানা গেছে, দু'দিনব্যাপী উৎসবের মধ্যে রয়েছে পিঠা উৎসব, যাত্রাপালা, শিল্পকর্ম প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

জানতে চাইলে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের চতুর্থবর্ষের শিক্ষার্থী রাহুল দেব বলেন, আমরা এবারই প্রথম দু'দিনব্যাপী বসন্ত উৎসবের আয়োজন করেছি। এবারের শোভাযাত্রায় কোকিল ও পলাশ ফুলের ডামি রাখা হয়েছে। এ ছাড়া পিঠা উৎসব, শিল্পকর্ম প্রদর্শনী, দেয়ালচিত্র অঙ্কন করা হয়েছে। সন্ধ্যায় ঢাকার সহজিয়া ব্যান্ড সংগীত পরিবেশন করবে। এ ছাড়া শুক্রবার (১৪ ফেব্রম্নয়ারি) অনুষদের শিক্ষার্থীদের পরিবেশনায় দিনব্যাপী সাংস্কৃতিক

অনুষ্ঠান চলবে।

নোবিপ্রবিতে ক্যাম্পাস নেটওয়ার্কের উদ্বোধন

শিক্ষা জগৎ ডেস্ক য়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) আইসিটি সেলের উদ্যোগে ১৩ ফেব্রম্নয়ারি ওয়াইফাইসহ ক্যাম্পাস নেটওয়ার্কের উদ্বোধন করেন নোবিপ্রবি মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। নোবিপ্রবি আইসিটি সেলের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রকৌশলী আব্দুলস্নাহ হিল ফারুকসহ অন্য কর্মকর্তারা এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ কার্যক্রমের মাধ্যমে সব একাডেমিক, প্রশাসনিক, হলসমূহ ও আবাসিক এলাকায় ওয়াফাই ও ল্যান সংযোগ দেয়া হয়েছে। এ নেটওয়ার্ক রক্ষণাবেক্ষণের জন্য নেটওয়ার্ক অপারেশন সেন্টার আইসিটি সেলে স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে নোবিপ্রবি পরিবারের শিক্ষক-শিক্ষার্থী বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে তাদের গবেষণার তথ্য উপাত্ত সংগ্রহ করতে পারবে। আর প্রশাসনিক কাজে কর্মকর্তা-কর্মচারীরাও এ সেবার মাধ্যমে দ্রম্নত গতির ইন্টারনেট ব্যবহারের সুযোগ পেল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে