শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে অনলাইনে ক্লাস

শিক্ষা জগৎ ডেস্ক য়
  ০৩ এপ্রিল ২০২০, ০০:০০

মরণব্যাধি ও প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও নিয়মিতভাবে পড়াশোনা ও পাঠদানে ব্যস্ত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। অনলাইন ইন্টারেক্টিভ ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রায় ২৪ হাজার শিক্ষার্থী ২৫টি প্রোগ্রামের অধীনে ক্লাস করছেন বলে জানিয়েছেন ভিসি প্রফেসর ড. আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমরা আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সর্বোচ্চ সুযোগ-সুবিধা দিয়ে থাকি শিক্ষার্থীদের। তাদের ভবিষ্যৎ চিন্তা করে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা তাদের গড়ে তুলছি। তারা উচ্চশিক্ষা নিতে বিদেশে গিয়ে যেন কোনো সমস্যায় না পড়ে সেদিকে নজর রয়েছে আমাদের।

তা ছাড়া শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় অনলাইনের মাধ্যমে তা সচল করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। গত ২৯ মার্চ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ক্লাস শুরু হয়েছে। করোনাভাইরাসে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নানান সমস্যায় পড়ার সম্ভাবনা রয়েছে। এ কারণেই ইউজিসির নির্দেশনা অনুসারে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ

করা হয়েছে।

ইতোমধ্যে ১৮টি বিভাগের ২৫টি প্রোগ্রাম গুগল মিট ও ভিডিও কনফান্সের মাধ্যমে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু করা হয়েছে। ক্লাস নেওয়ার ক্ষেত্রে বিভিন্ন উপকরণ শেয়ারের জন্য গুগল ক্লাসরুম ব্যবহার করছেন শিক্ষকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95029 and publish = 1 order by id desc limit 3' at line 1