logo
মঙ্গলবার ২৬ মার্চ, ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

  আরিফ আহমেদ সিদ্দিকী, পাবনা   ০১ জানুয়ারি ২০১৯, ০০:০০  

পাবনা-২ আসনে প্রথম গোলেই ফিরোজের জয়

প্রথম গোলেই পাবনা-২ (সুজানগর-বেড়ার) আংশিক আসনের আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রাথীর্ আহমেদ ফিরোজ কবিরের জয় হয়েছে। সদ্যসমাপ্ত এ আসনের ১০৩টি কেন্দ্রের ঘোষিত ফলাফলে তিনি পেয়েছেন ২ লাখ ৪২ হাজার ৬৮১ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপির ধানের শীষের প্রাথীর্ একেএম সেলিম রেজা হাবিব পেয়েছেন ৫ হাজার ৩৮৩ ভোট।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সুজানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আহমেদ ফিরোজ কবির প্রয়াত সাবেক সাংসদ, বষীর্য়ান রাজনীতিবিদ আহমেদ তফিজ উদ্দিনের পুত্র। প্রথমবারেই জাতীয় সংসদ নিবার্চনে অংশগ্রহণ করে প্রথম গোলেই বাজিমাত করায় খুশি স্থানীয় ভোটারসহ দলীয় নেতাকমীর্ ও সমথের্করা।

জানা যায়, দেশ স্বাধীনের পর থেকে দশম জাতীয় সংসদ নিবার্চন পযর্ন্ত আসনটি থেকে চারবার আওয়ামী লীগ, তিনবার বিএনপি এবং একবার জাতীয় পাটির্র দলীয় প্রাথীর্ সংসদ সদস্য নিবাির্চত হয়েছেন। তবে আসনটি থেকে একবার জাতীয় পাটির্ দলীয় প্রাথীর্ সংসদ সদস্য নিবাির্চত হলেও বিগত নিবার্চনের ফলাফল তথা নিবার্চনী মাঠের বাস্তব অবস্থা অনুযায়ী মূলত আসনটিতে আওয়ামী লীগ এবং বিএনপির শক্ত অবস্থান রয়েছে। ১৯৯১ সালে এই আসনে আওয়ামী লীগের আহমেদ তফিজ উদ্দিনকে হারিয়ে জয় পায় বিএনপির প্রাথীর্ ওসমান গণি খান (ওজি খান)। পরেরবার ১৯৯৬ সালে মাত্র ১৫০০ ভোটের ব্যবধানে নৌকার আহমেদ তফিজ উদ্দিনের কাছে পরাজিত হন ধানের শীষের ওসমান গণি খান। ২০০১ সালে দুই দলেরই প্রাথীর্ পরিবতর্ন হয়। সেবার আওয়ামী লীগের মিজার্ আব্দুল জলিলকে প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে সংসদ সদস্য নিবাির্চত হন বিএনপির অ্যাডভোকেট এ কে এম সেলিম রেজা হাবিব। ২০০৮ সালে নৌকার নতুন প্রাথীর্ মুক্তিযুদ্ধের উপসবাির্ধনায়ক এয়ার ভাইস মাশার্ল (অব.) এ কে খন্দকারের কাছে প্রায় ২৩ হাজার ভোটে হেরে যায় বিএনপি প্রাথীর্ অ্যাডভোকেট একেএম সেলিম রেজা হাবিব। মুক্তিযুদ্ধবিষয়ক কমর্কাÐ নিয়ে এ কে খন্দকারের ওপর ক্ষুব্ধ হয় আওয়ামী লীগ। আর তিনিও রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নেন। ফলে ২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে আজিজুল হক আরজু বিনা প্রতিদ্ব›িদ্বতায় সংসদ সদস্য নিবাির্চত হন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে