logo
সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২৯ মে ২০২০, ০০:০০  

বাসায় ফিরলেন সুজেয় শ্যাম

বাসায় ফিরলেন সুজেয় শ্যাম
সুজেয় শ্যাম
শ্বাসকষ্ট নিয়ে অসুস্থ হওয়া স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। তার মেয়ে রূপা মঞ্জরী শ্যাম লিজা এ তথ্য নিশ্চিত করেন।

লিজা বলেন, 'বাবা আগের চেয়ে ভালো আছেন, নিজ থেকেই শ্বাস নিতে পারছেন। তার কোভিড-১৯ পরীক্ষা করার জন্য নমুনা দেওয়া হয়েছে। হাসপাতাল থেকেই স্যাম্পল নিয়ে তারা আমাদের ডিসচার্জ করে দিয়েছেন।'

এর আগে শ্বাসকষ্ট নিয়ে সুজেয় শ্যাম অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে নেওয়া হয় রাজধানীর বিআইএইচএস জেনারেল হাসপাতালে। ২৬ মে সেখানে তার ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। তাই রাতেই তাকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পারিবারিক সূত্রে জানা যায়, সুজেয় শ্যামের ফুসফুসে সংক্রমণ আগে থেকেই রয়েছে। গত কয়েকদিন ধরে শ্বাস নিতে সমস্যা হচ্ছিল তার।

সুজেয় শ্যাম এ দেশের বিখ্যাত সুরকার ও সংগীত পরিচালক। বাংলাদেশের চলচ্চিত্রের গানে অবদানের জন্য তিনি তিনবার শ্রেষ্ঠ সংগীত পরিচালক বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

সুজেয় শ্যাম ১৯৪৬ সালের ১৪ মার্চ তৎকালীন ব্রিটিশ-ভারতের সিলেট জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৬৯ সালে সংগীত পরিচালক রাজা হোসেনের সঙ্গে পরিচিত হন এবং একত্রে রাজা-শ্যাম নামে বিভিন্ন চলচ্চিত্রে সংগীত পরিচালনা শুরু করেন। মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে 'বিজয় নিশান উড়ছে ঐ', 'রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম', 'আজ রণ সাজে বাজিয়ে বিষাণ', 'মুক্তির একই পথ সংগ্রাম', 'ওরে আয় রে তোরা শোন', 'আয় রে চাষি মজুর কুলি', 'রক্ত চাই, রক্ত চাই', 'আহা ধন্য আমার' উলেস্নখযোগ্য।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে