logo
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৬

  বিনোদন ডেস্ক   ০৩ জুন ২০২০, ০০:০০  

কৃষ্ণাঙ্গ হত্যায় বিয়ন্সের প্রতিবাদ

কৃষ্ণাঙ্গ হত্যায় বিয়ন্সের প্রতিবাদ
বিয়ন্সে নোয়েলস
পুলিশের হাতে অন্যায়ভাবে নিহত জর্জ ফ্লয়েড হত্যাকান্ডের বিরুদ্ধে আমেরিকার মিনেসোটা অঙ্গরাজ্যের মিনোপোলিস শহরে চলা বিক্ষোভ বেড়েই চলছে। সমালোচনার ঝড় বইছে তারকা মহলেও। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও পোস্ট করে একজন কৃষ্ণাঙ্গকে অন্যায়ভাবে দিনের আলোয় হত্যার বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন বেশিরভাগ তারকা। এরই মধ্যে বিষয়টি নিয়ে এ সময়ের জনপ্রিয় গায়িকা টেইলর সুইফট ট্রাম্পবিরোধী একটি পোস্ট দিয়ে বেশ শোরগোল ফেলে দিয়েছেন। এবার বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করলেন গ্রামী জয়ী তারকা বিয়ন্সে নোয়েলস। বিয়ন্সের এই ভিডিওতে অনলাইনে এ হত্যাকান্ডের বিচারের দাবিতে পিটিশনে স্বাক্ষর করতে বলা হয়। ইতিমধ্যে এই ভিডিও বেশ সাড়া ফেলেছে, দেখা হয়েছে ৭২ লাখ ৮৬ হাজারবার। আর এই ভিডিওর নিচে মন্তব্য জড়ো হয়েছে ৪৪ হাজার।

উত্তেজিত এ পরিস্থিতি নিয়ে ৩৮ বছর বয়সি এই তারকা বলেন, 'আমরা এ রকম নির্মম মৃতু্যকে স্বাভাবিকভাবে দেখতে পারি না। আমি কেবল কৃষ্ণাঙ্গদের কথা বলছি না। আপনার গায়ের রং কী? সাদা, কালো, বাদামি? যা-ই হোক না কেন, আমি জানি আপনি এই করুণ মৃতু্যতে হতবিহ্বল। আসুন, আমরা বর্ণবাদের পাশে দাঁড়ি চিহ্ন দিয়ে এখনই এটা শেষ করি। এখনই। আর একটাও অর্থহীন মৃতু্য চাই না। আমরা জর্জকে ভুলে যেতে পারি না। জর্জ আমাদের পরিবারেরই একজন। আমরা সবাই আমেরিকার ও বৃহত্তর মানব পরিবারের অংশ। একজন জর্জের মৃতু্য, সমগ্র মানবতার মৃতু্য। এই সহিংস হত্যাকান্ডের বিচার চাই। আমরা এখনো সুবিচার থেকে যোজন যোজন দূরে।'

৪৬ বছর বয়স্ক জর্জ ফ্লয়েডকে ২৫ মে সন্ধ্যায় প্রতারণার অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের কিছুক্ষণ পর একজন পুলিশ অফিসার হাঁটু দিয়ে তার গলা চেপে ধরলে কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে