logo
বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৪ জুন ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ
চমক তারা
ভুল ভাঙালেন আনোয়ারা

বিনোদন রিপোর্ট

১ জুন হঠাৎ করেই শুভেচ্ছার জোয়ারে ভেসে যাচ্ছিলেন চলচ্চিত্র অভিনেত্রী আনোয়ারা। ফোনও পাচ্ছিলেন একের পর এক। সবাই দীর্ঘায়ু কামনা করছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তার কীর্তি উলেস্নখ করে নানা রকম পোস্ট দিচ্ছিলেন অনেকে। সেই তালিকায় ছিলেন তার সহকর্মীরাও। শুভাকাঙ্ক্ষীদের এসব তৎপরতায় আনন্দিত না হয়ে বরং বিব্রত হয়েছেন আনোয়ারা।

অভিনেত্রী আনোয়ারার জন্মদিন ১ জুন নয়। গুগল সার্চে পেয়ে দিনটিকে তার প্রকৃত জন্মদিন ভেবে নেন সবাই এবং শুরু করেন শুভেচ্ছা জানানো। দিন শেষে আনোয়ারার মেয়ে অভিনয়শিল্পী মুক্তি ফেসবুকে একটি পোস্ট দিয়ে মায়ের জন্মদিন-সংক্রান্ত বিভ্রান্তির অবসান ঘটান। তিনি জানান, তার মায়ের জন্মদিন ১ জুন নয়, ১৭ জানুয়ারি। ওই পোস্টে মুক্তি লেখেন, 'আপনারা যারা আজ আমার মাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, তাদের সবাইকে মা অন্তর থেকে ধন্যবাদ জানিয়েছেন এবং তিনি আপনাদের উদ্দেশে বলেছেন, ১৭ জানুয়ারি দিনটি যেন আপনারা ভুলে না যান।'

মুক্তির পোস্টে অনেকেই এসে দুঃখ প্রকাশ করেছেন। আবার অনেকে অভিনেত্রী আনোয়ারাকে শুভকামনাও জানিয়েছেন। মুক্তির মা হলেও আনোয়ারা ঢালিউডের বহু নায়ক-নায়িকার মা হিসেবে বিশেষভাবে পরিচিতি ও খ্যাতি কুড়িয়েছেন।

আনোয়ারা ঢালিউডের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী। তার জন্ম ১৯৪৮ সালে কুমিলস্নার হরিপুরে। ষাটের দশকে তিনি সিনেমায় আসেন। তার প্রথম ছবি 'আযান'। শুরুতে তিনি ছিলেন নৃত্যশিল্পী। পরে নায়িকা হিসেবে তাকে প্রথম দেখা যায় 'বালা' ছবিতে। আনোয়ারা অভিনীত ছবিগুলোর মধ্যে উলেস্নখযোগ্য 'কাজল', 'শাদী', 'বন্ধন', 'শীত বসন্ত', 'মিলন', 'একালের রূপকথা', 'সাতরং', 'জানাজানি', '১৩ নম্বর ফেকু ওস্তাগার লেন', 'কাগজের নৌকা', 'ক্যায়সে কাহু', 'কার বউ', 'বেগানা', 'নবাব সিরাজউদ্দৌলা', 'শুভদা', 'রাধা কৃষ্ণ', 'গোলাপী এখন ট্রেনে', 'অন্তরে অন্তরে', 'দাদিমা'। অভিনয়ের জন্য একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

শুটিংয়ে ফিরলেন চমক তারা

বিনোদন রিপোর্ট

করোনার এই ক্রান্তিকালে অনেকেই স্বাস্থ্যবিধি মেনে শুটিং শুরু করেছেন। অন্য অনেক শিল্পীর মতোই নিয়ম মেনে শুটিংয়ে ফিরেছেন এই প্রজন্মের অভিনেত্রী চমক তারা। গত তিন মাস লকডাউনে গৃহবন্দি সময় কাটিয়েছেন চমক তারা। অবশেষে করোনার চাপ মাথায় নিয়েই শুটিংয়ে ফিরেছেন তিনি। গতকাল থেকে মানিকগঞ্জে জুয়েল শরীফের পরিচালনায় 'সন্ধ্যা পাড়ের জীবন' ধারাবাহিকের শুটিং শুরু করেছেন তিনি। আগামীকাল পর্যন্ত টানা তিনদিন তিনি ছয় পর্বের এই ধারাবাহিক নাটকের শুটিংয়ে অংশ নিবেন। বাংলাদেশ টেলিভিশনে প্রচারের লক্ষ্যে নির্মাণ চলতি এই ধারাবাহিকে চমক তারা অভিনয় করছেন নাটকের কেন্দ্রীয় চরিত্র হেনাতে। নাটকটি রচনা করেছেন সৈয়দ মহিদুর রহমান। তিন মাস পর নাটকের শুটিংয়ে ফেরা প্রসঙ্গে চমক তারা বলেন, 'আলস্নাহর অশেষ রহমতে স্বাস্থ্যবিধি মেনেই শুটিং হচ্ছে। তবে এটা সত্যি টানা তিন মাস পর শুটিং করতে গিয়ে শুটিংয়ের যে ফ্লেক্সিবিলিটি থাকে, সেটা আসতে একটু সময় লেগেছে। পুরো ইউনিট খুবই সচেতনতার মধ্যদিয়েই শুটিং করছে। অভিনয়ে পূর্ণ মনোযোগ দিতে একটু সময় লাগছে। কারণ, করোনা ভাবনাটাতো আসলে মাথায় থাকছেই ঘুরে ফিরে। আর এটা আসলে কিছুদিন থাকবেই, কারণ দীর্ঘ তিনটি মাসের প্রতিটি দিনই আসলে করোনা ভাবনা নিয়ে সময় কেটেছে। সেই ভাবনা থেকে বের হতে একটু সময়ত লাগবেই। জুয়েল শরীফ ভাইয়ের নির্দেশনায় এর আগেও বিটিভির জন্য নির্মিত বেশ কয়েকটি কাজ করেছি। খুব চমৎকার একজন পরিচালক এবং ভীষণ সহযোগিতা মনোভাবাপন্ন একজন পরিচালক।' এই ধারাবাহিকে রতন চরিত্রে চমক তারার বিপরীতে অভিনয় করছেন শিশির আহমেদ। আরও অভিনয় করছেন ফারুক আহমেদ, মাহমুদুল ইসলাম মিঠু, মাজনুন মিজান, তারিক স্বপন প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে