logo
  • Sat, 17 Nov, 2018

  বিনোদন রিপোটর্   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

অক্টোবরে দুই ছবি নিয়ে বড়পদার্য় জয়া

অক্টোবরে দুই ছবি নিয়ে বড়পদার্য় জয়া
জয়া আহসান
আসছে অক্টোবরে দুটি ছবি নিয়ে বড় পদার্য় হাজির হচ্ছেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। এর মধ্যে একটি ছবি দেশের, অন্যটি কলকাতার। এ মাসের ৭ তারিখ জয়া অভিনীত ও প্রযোজিত ‘দেবী’ ছবিটি মুক্তির কথা থাকলেও তা পিছিয়েছে। জয়া জানিয়েছেন, ছবিটি অক্টোবরের মাঝের দিকে সারাদেশের দশর্ক বড়পদার্য় দেখতে পাবেন। জনপ্রিয় কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানের এ ছবিটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস। এতে সাড়া জাগানো চরিত্র মিসির আলীর ভ‚মিকায় অভিনয় করেছেন দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী। বতর্মানে এ ছবির প্রচারণা নিয়েও ব্যস্ত আছেন জয়া ও দেবী টিম।

এ ছাড়া ভারতের খ্যাতনামা পরিচালক সৃজিত মুখাজির্র পরিচালনায় এ পযর্ন্ত দুটি ছবি করেছেন এর মধ্যে দেশভাগ নিয়ে নিমির্ত ‘রাজকাহিনী’ মুক্তি পেয়েছে। আসছে ১২ অক্টোবর মুক্তি পাবে ‘এক যে ছিল রাজা’ ছবিটি। জয়া ছাড়াও এ ছবির প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত, রাজনন্দিনী পাল, অঞ্জন দত্ত ও অপণার্ সেন। সম্প্রতি এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ‘এক যে ছিল রাজা’ ছবির ট্রেইলার প্রকাশ হয়েছে। এতে ছবির পরিচালকসহ পুরো স্টার কাস্ট উপস্থিত ছিলেন। ছবিতে যিশু সেনগুপ্ত ভাওয়াল রাজার চরিত্রে অভিনয় করেছেন। তার স্ত্রী চরিত্রে অভিনয় করেছেন রাজনন্দিনী পাল এবং বোনের চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। জয়ার চরিত্রের নাম মৃন্ময়ী দেবী।

এদিকে সৃজিতের ‘শাহজাহান রিজেন্সি’ নামের একটি ছবিতে অভিনয়ের কথা ছিল জয়ার। কিন্তু এই ছবিটিতে থাকছেন না জয়া। কারণ হিসেবে তিনি বলেছিলেন, ছবিতে তার করবী চরিত্রটি বেশি খোলামেলা। সেখানে থাকছে চুম্বনসহ ঘনিষ্ঠ দৃশ্যও। তবে এবার এ বিষয়ে মুখ খুললেন পরিচালক। কিন্তু দুজনের কথায় তেমন কোনো মিল নেই!

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে সৃজিত বলেন, ‘আমি যখন পাÐুলিপিটি রি-রাইট করছিলাম, দেখলাম এ চরিত্রটির জন্য জয়ার চেয়েও জুতসই হলেন স্বস্তিকা। আমি যদি এটি জোর করে জয়াকে করতে বলতাম, তাহলে এটা একজন পরিচালক হিসেবে অসততা হতো। এ কারণে চরিত্রটি বদলাতে হয়েছে। এখানে আর কোনো বিষয় নেই। আর জয়া কিন্তু আমার সঙ্গে পূজায় আসছেন। কারণ, এ সময় মুক্তি পাবে আমাদের ‘এক যে ছিল রাজা’ ছবিটি।

অন্যদিকে কলকাতায় সম্প্রতি মুক্তি পেয়েছে জয়ার নতুন ছবি ‘ক্রিস ক্রস’। এটি পরিচালনা করেছেন বিরসা দাশগুপ্ত। ছবিতে মিস সেন চরিত্রে জয়ার অভিনয় প্রশংসিত হয়েছে। এর বাইরে এবার কলকাতায় ছবিতে খুনি চরিত্রে হাজির হচ্ছেন জয়া। ছবিটির নাম ‘বৃষ্টি তোমাকে দিলাম’। সাইকোলজিক্যাল থ্রিলার ধঁাচের ছবিটি পরিচালনা করবেন ওপার বাংলার নিমার্তা অণর্ব পাল। নারীকেন্দ্রিক এই ছবিতে আরও অভিনয় করছেন চিরঞ্জিত চক্রবতীর্, রজতাভ দত্ত, সুব্রত দত্ত, বাদশা মৈত্র, রাজেশ শমার্, তনুশ্রী চট্টোপাধ্যায় প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে