বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইয়াং কোরিওগ্রাফার প্ল্যাটফমর্ ২০১৮

বিনোদন রিপোটর্
  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

গতবারের মতো গ্যোটে ইনস্টিটিউট, বাংলাদেশ ও শিল্পকলা একাডেমির সহযোগিতায় আয়োজিত হতে যাচ্ছে ‘ইয়াং কোরিওগ্রাফারস প্ল্যাটফমর্ ২০১৮’ প্রকল্প। এতে অংশগ্রহণের জন্য আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ আগামী ৬ অক্টোবর। প্রকল্পটি চলবে ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর ২০১৮ পযর্ন্ত।

বিষয়বস্তু ও উদ্দেশ্য : তরুণ নৃত্যশিল্পী এবং কোরিওগ্রাফাররা সমসাময়িক নৃত্য পরিকল্পনার মাধ্যমে নতুন চিন্তা, কল্পনা এবং দৃষ্টিভঙ্গি প্রকাশের সুযোগ পাবেন। একটি কমর্শালার মাধ্যমে কিছু প্রতিভাবান নৃত্যশিল্পী নিবার্চন করা হবে। তারাই গ্যোটে ইনস্টিটিউট বাংলাদেশের ‘ইয়াং কোরিওগ্রাফার প্ল্যাটফমর্ ২০১৮’ প্রকল্পের মাধ্যমে মঞ্চে সমসাময়িক নৃত্য পরিবেশনার সুযোগ পাবেন। প্রশিক্ষণ প্রদান করবেন ‘জামার্ন ড্যান্স কালেকটিভ ব্রেমেন’-এর সমসাময়িক নৃত্যশিল্পী এবং নৃত্যপরিচালক টমাস বুঙ্গার।

যোগ্যতা : সমসাময়িক নৃত্যে অংশগ্রহণ কিংবা নৃত্যপরিকল্পনায় পূবর্ অভিজ্ঞতা থাকতে হবে, নৃত্যের যেকোনো ভাষায় নিজস্ব অনুভ‚তি এবং বিষয়বস্তু তুলে ধরতে হবে, নৃত্য পরিকল্পনায় ক্লাসিক্যাল নৃত্যের মিশ্রণ থাকলেও উপস্থাপনা সমসাময়িক নৃত্যের সঙ্গে সামঞ্জস্যপূণর্ হতে হবে।

সংযুক্তি : একটি চিঠির অংশগ্রহণের কারণ, সমসাময়িক নৃত্যে আগ্রহের কারণ এবং এই নৃত্য সম্পকের্ দৃষ্টিভঙ্গির ব্যাখ্যা করতে হবে, নিজস্ব একটি সমসাময়িক নৃত্যের বিষয়বস্তু উপস্থাপন করতে হবে, নৃত্য উপস্থাপনায় নিজে অংশগ্রহণে ইচ্ছুক কিনা এবং অন্য শিল্পী কাকে ও কতজনকে তার নৃত্য পরিকল্পনা উপস্থাপনায় প্রয়োজন হবে তা উল্লেখ করতে হবে। সবাির্ধক ৮ মিনিটের একটি সমসাময়িক নৃত্য কোরিওগ্রাফির ভিডিও আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে (স্মাটর্ ফোনের ভিডিও গ্রহণযোগ্য)। সঙ্গে জীবনবৃত্তান্ত সংযুক্ত করতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ঢ়ৎড়মৎধস-ফযধশধ@মড়বঃযব.ফব

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12629 and publish = 1 order by id desc limit 3' at line 1