বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

ভালো গান সবাই মনে রাখে

তরুণ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী বঁাধন সরকার পূজা। নতুন গান, মিউজিক ভিডিও, টেলিভিশন শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। সমসাময়িক নানা বিষয়ে কথা হয় তার সঙ্গে-
নতুনধারা
  ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

গানে গানে...

এখন কিছু একক গান নিয়ে ব্যস্ত আছি। ইতোমধ্যে তিনটি গানে কণ্ঠ দেয়া হয়েছে। এর মধ্যে দুটি গান ফাস্ট বিটের এবং অন্যটি সেমি ক্লাসিক্যাল ঘরানার গান। গানগুলোর মিউজিক ভিডিও করার পরিকল্পনা আছে। এখন কনসাটের্র মৌসুম না হওয়ায় এ অঙ্গনে ব্যস্ততা কম। তবে বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠানে গান করছি। গেল বৃহস্পতিবারে আরটিভিতে লাইভ করেছি।

লাইভ ও টিভি অনুষ্ঠান...

কনসাটর্ ও টিভি অনুষ্ঠান দুটি দুই ধরনের ভালোলাগা। হাজার হাজার দশের্কর সামনে গান করায় এক ধরনের ভালোলাগা কাজ করে। দশর্ক প্রতিক্রিয়া সঙ্গে সঙ্গে বোঝা যায়। দশের্কর অনুরোধও আসে। টিভি লাইভেও দশর্ক পছন্দের গান করতে অনুরোধ জানান। সব অনুষ্ঠানের জন্যই আমি প্রস্তুতি নিই। তবে অনেক সময় টেলিভিশন অনুষ্ঠানের জন্য হুট করে প্রস্তাব আসে। তখন হয়তো ততটা প্রস্তুতি নেয়ার সুযোগ হয় না। অন্তত এক সপ্তাহ আগে বিষয়টা জানালে সুবিধা হয়। ভালোভাবে প্রস্তুতি নেয়া যায়। পরিবেশনটাও চমৎকার হয়।

মিউজিক ভিডিও...

আমি বরাবরই বেছে বেছে কাজ করার চেষ্টা করি। তাই হয়তো অনেকের চেয়ে আমার গান কম। এ পযর্ন্ত প্রজাপতি, পূজা, পূজা রিটানর্স ও অবুঝ পাখি শিরোনামে আমার চারটি অ্যালবাম প্রকাশ পেয়েছে। মিউজিক ভিডিওর সংখ্যাও খুব বেশি নয়। এ বছর মাত্র দুটি গানের মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে। একটি তাহসানের সঙ্গে ‘একটাই তুমি’, অন্যটি বেলাল খানের সঙ্গে ‘ও পরানের পাখিরে’। ইউটিউবের এ সময়ে গান দুটি থেকে প্রচুর প্রশংসা ও সাড়া পেয়েছি। সামনে যাই করি এ রকম ভালো কিছু করতে চাই।

প্লেব্যাক...

সব মিলিয়ে প্রায় ত্রিশটির মতো সিনেমায় গান করেছি। সবের্শষ দেবাশীষ বিশ্বাসের ‘চল পালাই’ ও হাসিবুর রেজা কল্লোলের ‘সত্তা’ সিনেমাতে গান করেছি। ‘সত্তা’ সিনেমায় আমি প্রথম আইটেম সং করি। প্রথম প্লেব্যাক করেছিলাম ‘তারকঁাটা’ সিনেমায়। কবির বকুলের সুরে ওই গানে কণ্ঠ দিয়েছিলাম আমি ও আরেফিন রুমী। তবে এখন প্লেব্যাক করছি না।

গানের বাজার...

একটা সময় গানের বাজার ভালো ছিল না। কয়েক বছর আগেও গানের মন্দ পরিবেশ দেখেছি। কিন্তু এখন পরিবেশ অনেকটা ভালো। সামনে আরও ভালো কিছু হবে। ভালো কিছু করলে সবসময় তার কদর থাকে। ভালো কথা ও সুরের গান হলে তা শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নেবেই। সেই গান যুগ যুগ টিকে থাকবে। ক্যারিয়ারের শুরুতে ২০১২ সালে ‘তোমার আমার ভালেবাসা’ গানটি করেছিলাম আরেফিন রুমীর সঙ্গে। ২০১৮ সালে এসেও বিভিন্ন অনুষ্ঠানে এই গানের জন্য অনুরোধ আসে। সত্যি বলতে ভালো গান সবাই মনে রাখে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12635 and publish = 1 order by id desc limit 3' at line 1