বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

যখন যা করি তাতে শতভাগ মনোযোগী থাকি

জনপ্রিয় সংগীতশিল্পী, সংগীতপরিচালক, মডেল ও অভিনেতা তাহসান রহমান খান। নিয়মিত নতুন গান, স্টেজ শোর পাশাপাশি সম্প্রতি শেষ করেছেন তার প্রথম পূণৈর্দঘর্্য চলচ্চিত্র ‘যদি একদিন’-এর শুটিং। এই ছবি ও সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা হয় তার সঙ্গেÑ
নতুনধারা
  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
তাহসান রহমান খান

দিনকাল কাটছে...

খুব ভালো আছি। সুন্দর সময় কাটছে। তবে ব্যস্ততার মধ্য দিয়েই যাচ্ছে সময়টা। গান, নাটক ও সিনেমায় অভিনয়সহ বিভিন্ন ধরনের কাজ নিয়ে ব্যস্ত থাকতে হচ্ছে।

ব্যালেন্স করি ...

এত কিছু করাটা বেশ কঠিনই আসলে। সে কারণেই দিনের বেশির ভাগ সময় ব্যস্ত থাকতে হয়। আমি সব কিছু ব্যালেন্স করার চেষ্টা করি। তবে অতিরিক্ত কাজ হাতে নিই না। যে কাজটা নিই তাতেই কেবল মনোযোগ দিই। যেমন গানের সময় গান, অভিনয়ের সময় অভিনয় অথবা অন্য কাজের সময় সেটাতেই শতভাগ মনোযোগ দেয়ার চেষ্টা থাকে। একটার সঙ্গে আরেকটা মিলাতে চাই না।

নতুন গান ...

নিয়মিত নতুন গানের কাজ চলছে। এরই মধ্যে প্লেব্যাক ও নাটকের গান করেছি কয়েকটি। তবে অ্যালবামের কাজ এখনও শুরু করিনি সেভাবে। কারণ গত বছর একক অ্যালবাম প্রকাশ করেছি। ‘অভিমান আমার’ শিরোনামের সেই অ্যালবামের গানগুলোর সাড়া এখনও পাচ্ছি। আর আমি আমার মতো করে নতুন গানের কাজ করছি। এগুলো একটু সময় নিয়ে করছি। নিজের সুর ও সংগীতের কাজগুলো শেষ করি একটু সময় নিয়ে। কারণ শতভাগ মনের মতো না হওয়া পযর্ন্ত সেগুলো প্রকাশ করতে চাই না।

চলচ্চিত্র ‘যদি একদিন’...

এটি আমার প্রথম ছবি। এর আগে অনেক ছবির প্রস্তাব পেয়েছি। কিন্তু সেগুলো মনের মতো হয়নি বলে ফিরিয়ে দিয়েছি। মোস্তফা কামাল রাজের এই ছবিটির স্ক্রিপ্ট ও চরিত্র আমার ভালো লেগেছে। সে কারণেই ছবিটি করা। এখানে আমার নায়িকা ওপার বাংলার অভিনেত্রী শ্রাবন্তী। আসলে শুটিং করতে যখন গিয়েছি তখন আরও বেশি ভালো লেগেছে। কারণ আয়োজনটা বেশ ভালো ও বড় ছিল। আমার বিশ্বাস, দশর্ক একটি পরিপূণর্ ছবি দেখতে পারবে।

নিজের ছবির গানে সাড়া ...

‘যদি একদিন’ ছবির ‘আমি পারবো না তোমার হতে’ শিরোনামের গানটি প্রকাশ হয়েছে। গল্পের সঙ্গে মিল রেখেইে গানটি করা হয়েছে। তা ছাড়া ছবিটি কী রকম হতে পারে তার একটি ইঙ্গিতও কিন্তু দিয়েছে গানটি। আরটিভি মিউজিক চ্যানেলে এটি প্রকাশের পর এরই মধ্যে খুব ভালো সাড়া পাচ্ছি। ২৬ লাখেরও বেশি শ্রোতা-দশর্ক গানটি উপভোগ করেছেন। আমার বিশ্বাস, পুরো ছবিটি দশর্ক আরও বেশি উপভোগ করবেন।

অডিও ইন্ডাস্ট্রির অবস্থা ...

অডিও ইন্ডাস্ট্রির অবস্থা মাঝে বেশি খারাপ ছিল। এখন আবার ভালোর দিকে যাচ্ছে। তবে আরও সময় দিতে হবে। কারণ ডিজিটালি গান প্রকাশ হচ্ছে খুব বেশি সময় হয়নি। আমি মনে করি ভালো কাজ হলে শ্রোতারা সেটা গ্রহণ করবেই। এটা আমার বিশ্বাস।

নাটকের ব্যস্ততা ...

গেল ঈদে নাটকে তেমন একটা কাজ করিনি। ‘বাড়ি ফেরা’ শিরোনামের একটি নাটক করেছি। একটি নাটকেই দারুণ সাড়া মিলেছে। এখানে আমার নায়িকা ছিল তানজিন তিশা। আর এখন হাতে বেশ কিছু স্ক্রিপ্ট রয়েছে। ব্যাটে-বলে মিলে গেলে করে ফেলব হয়তো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12943 and publish = 1 order by id desc limit 3' at line 1