শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

এখন নাটকের চেয়ে চলচ্চিত্রের অবস্থা ভালো

জনপ্রিয় অভিনেতা তুষার খান। নাটকের পাশাপাশি অভিনয় করেছেন চলচ্চিত্রেও। বতর্মানে অভিনয় কমিয়ে দিয়েছেন। সমসাময়িক বিষয়ে কথা হয় তার সঙ্গে-
নতুনধারা
  ২০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
তুষার খান

বতর্মান ব্যস্ততা ...

পারিবারিক কাজে ব্যস্ত আছি। পাশাপাশি নাটকে এখন খুবই কম কাজ করছি। চলতি বছরের শুরুর দিকে বিটিভির প্রযোজনায় একটি নাটকে কাজ করেছি। নাটকের নামটিও মনে নেই। এখন আর আগের মতো গড়পড়তা কাজ করি না। গল্প ও চরিত্র পছন্দ হলেই অভিনয় করি। টেলিভিশনে আসার আগে ‘আরণ্যক’ নাট্যদলে কাজ করেছি। এখন দলে সময় দিতে চাই।

নাটক ও চলচ্চিত্রের পরিবেশ ...

টেলিভিশন নাটকের পরিবেশটা পাল্টে গেছে। এখন আগের মতো সেই সুন্দর পরিবেশ আর নেই। নতুনদের মধ্যে শেখার আগ্রহ কম, অধ্যবসায় নেই, আদব-কায়দার যথেষ্ট অভাব। এ ছাড়া ভালো গল্পের অভাব তো আছেই। নিমার্ণশৈলীও দুবর্ল। এসব কারণে টেলিভিশন নাটকে কম কাজ করছি। তবে নাটকের চেয়ে তুলনামূলকভাবে এখন চলচ্চিত্রের অবস্থা ভালো। কিছুটা উন্নতির দিকে এগোচ্ছে। অনেকেই মনে করেন, আমি হয়ত চলচ্চিত্রে একেবারেই অনাগ্রহী। কিন্তু না, ভালো প্রস্তাব পেলে চলচ্চিত্রে কাজ করতে চাই। ১৯৯৩ সালে চাষী নজরুল ইসলামের ‘আজকের প্রতিবাদ’ দিয়ে চলচ্চিত্রে আমার আগমন। সবের্শষ কাজ করেছি এসএ হক অলিকের ‘এক পৃথিবী প্রেম’ সিনেমায়।

প্রিয় সহশিল্পী সালমান শাহ ...

অভিনয়জীবনে অনেকের সঙ্গেই কাজ করেছি। তবে খুব কাছের মানুষ ছিল প্রয়াত নায়ক সালমান শাহ। ওর সঙ্গে প্রথম কাজ করি ১৯৯৪ সালের ‘বিক্ষোভ’ সিনেমায়। আমাকে দেখেই ও বলেছিল, ‘আপনি কি থিয়েটারে কাজ করেন?’ এরপর ‘প্রেম পিয়াসী’, ‘সত্যের মৃত্যু নেই’, ‘জীবন সংসার’, ‘মহামিলন’ সিনেমায় কাজ করেছি। সালমান খুব চমৎকার অভিনয় করত।

মনে পড়ে ...

গতকাল সকাল থেকে সালমান শাহ্কে খুব মনে পড়ছে। ও বেঁচে থাকলে হয়ত ওর জন্মদিনটা আমরা খুব মজা করে কাটাতাম। ও আমার বয়সে ছোট হলেও দুইজনে খুব ভালো বন্ধু ছিলাম। শুটিংয়ের ফঁাকে কিংবা শেষে ঘণ্টার পর ঘণ্টা আড্ডা দিতাম। কখনো অনেক রাতে ঘুরতে বেরুতাম। ও নিজেই গাড়ি চালাতেন। প্রচÐ মিশুক ছিল সালমান। ওকে নিয়ে অনেক স্মৃতিই মনে পড়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13321 and publish = 1 order by id desc limit 3' at line 1