logo
রোববার ১৬ ডিসেম্বর, ২০১৮, ২ পৌষ ১৪২৫

  অনলাইন ডেস্ক    ১১ অক্টোবর ২০১৮, ০০:০০  

সাক্ষাৎকার

উপস্থাপনায় ইতিবাচক সাড়া পাচ্ছি

জনপ্রিয় অভিনেতা, নিমার্তা ও লেখক তৌকীর আহমেদ। ফের সঞ্চালকের ভ‚মিকায় অবতীণর্ হলেন তিনি। নিজের পরিচালিত নতুন ছবির পোস্ট প্রোডাকশন নিয়েও ব্যস্ততা রয়েছে। সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা হয় তার সঙ্গেÑ

উপস্থাপনায় ইতিবাচক সাড়া পাচ্ছি
তৌকীর আহমেদ
অনুষ্ঠান সঞ্চালক ...

অনেকদিন পর উপস্থাপনার কাজ করছি। এটি নিয়ে শুরুর দিকে বেশ শঙ্কায় ছিলাম। তবে এখন বেশ ভালো লাগছে। ৭১ টেলিভিশনের এই অনুষ্ঠানটির উপস্থাপনা ইতোমধ্যে শুরু করে দিয়েছি। এর নাম ‘অদম্য বাংলাদেশ’। প্রতি শনিবার রাত ৯টায় প্রচার হচ্ছে অনুষ্ঠানটি। এরই মধ্যে এ অনুষ্ঠানের বেশ কয়েকটি পবর্ প্রচারও হয়েছে। অনুষ্ঠানটি প্রচারের পর যে শঙ্কা ছিল তা কেটে গেছে। দশর্কদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি। আমার শুভাকাক্সক্ষীরাও পছন্দ করেছেন। অনুষ্ঠানটি মূলত সরকারের অজর্ন ও চ্যালেঞ্জ নিয়ে সাজানো হয়েছে। এ অনুষ্ঠানের পরিকল্পনাটি পছন্দ হওয়ায় কাজ করছি। দশের্কর সমথর্ন থাকলে উপস্থাপনায় কাজ করতে আপত্তি নেই আমার।

উপস্থাপনা শুরু ...

২০০৫ সালে প্রথম ভারতের তারা বাংলা টেলিভিশনের মাধ্যমে উপস্থাপনা শুরু করি। এরপর বাংলাদেশের চ্যানেল ওয়ানে ‘বায়োস্কোপ’ শিরোনামের একটি সিনেমাবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করি।

চলচ্চিত্রে অভিনয় ...

এখন নাটকে অভিনয় একেবারেই কমিয়ে দিয়েছি। চলচ্চিত্র পরিচালনা নিয়েই বেশি ব্যস্ততা। তবে এখন থেকে ভালো গল্পের কিছু ছবিতে অভিনয় করতে চাই। সম্প্রতি নতুন একটি চলচ্চিত্রে কাজও শেষ করেছি। শিগগিরই মুক্তি পাবে আমার অভিনীত এবং শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘অপির্তা’ শিরোনামের ছবিটি। এতে আমার বিপরীতে আছেন গোলাম ফরিদা ছন্দা। জয়ের এই ছবির গল্পটি আমার খুব পছন্দ হয়েছে। অপির্তা নামের নি¤œ মধ্যবিত্ত পরিবারের একটি মেয়ের জীবন সংগ্রাম নিয়ে এর কাহিনি আবতির্ত হয়েছে। সবাইকে হলে গিয়ে ছবিটি দেখার অনুরোধ রইল।

ফাগুন হাওয়া ...

আমার পরিচালিত সবের্শষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘হালদা’। দেশের পাশাপাশি বিদেশেও ছবিটি প্রশংসা কুড়াচ্ছে। বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদশির্ত ও পুরস্কৃত হচ্ছে। তাই এখন চলচ্চিত্র নিমার্ণ নিয়ে আমি খুবই সিরিয়াস। ‘ফাগুন হাওয়া’ ছবির কাজ শেষ করেছি। এ ছবির পটভূমি মহান ভাষা আন্দোলনকে ঘিরে। এতে অভিনয় করেছেন আবুল হায়াত, নুসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদ, বলিউড অভিনেতা ইয়াসপাল শমার্ প্রমুখ। আমার ইচ্ছে ২০১৯ সালের ফেব্রæয়ারিতে এ ছবিটি মুক্তি দেয়ার। বতর্মানে ‘ফাগুন হাওয়া’ ছবির কারিগরি কাজ নিয়ে ব্যস্ত রয়েছি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে