বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তারকাদের শোক

বাংলাদেশের আলোচিত ব্যান্ড এলআরবির দলনেতা, লিড গিটারিস্ট ও ভোকালিস্ট আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোক প্রকাশ করলেন দেশের শোবিজ অঙ্গনের তারকারাÑ
নতুনধারা
  ১৯ অক্টোবর ২০১৮, ০০:০০
আইয়ুব বাচ্চু, জন্ম : ১৬ আগস্ট ১৯৬২, মৃত্যু : ১৮ অক্টোবর ২০১৮

মামুনুর রশীদ

নাট্যব্যক্তিত্ব

একজন প্রকৃত শিল্পী তৈরি হয় না, শিল্পী জন্মায়। যেসব শিল্পীর কারণে ব্যান্ড সংগীত সমৃদ্ধ হয়েছে তার মধ্যে আইয়ুব বাচ্চু একজন। খুব অল্পতেই চলে গেলেন তিনি। কয়েকদিন আগে অন্নপূণার্ দেবী মারা গেছেন ৯১ বছর বয়সে। সেই হিসেবে বাচ্চু আরও অনেক দিন বাঁচতে পারত। আরও কিছু দিতে পারত বাচ্চু।

ফেরদৌস ওয়াহিদ

কণ্ঠশিল্পী

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ বলেন, আইয়ুব বাচ্চু আমাকে বড় ভাইয়ের সম্মান দিত। বাসায় আসা-যাওয়া ছিল ভাইয়ের মতোই। অনেক স্মৃতি জড়িয়ে। ওর জন্য সঙ্গীতাঙ্গন এগিয়েছে বহুদূর। আইয়ুব বাচ্চুর সাথে আমার পরিচয় আশির দশকে। গানের কারণেই আমার সাথে ওর গভীরতা। সারাটি জীবন ও ছিল গানের পাগল, গিটারের পাগল। ওর গানগুলো যেমন ভালো, তারচেয়েও ভালো ছিল ওর মন। ওকে এভাবে হারাবো চিন্তাতীত। বাচ্চুদের জন্ম বারবার হয় না। ওর শূন্যতা কাটানো সম্ভব নয়। সবাই দোয়া করবেন, বাচ্চু ভালো থাকুক।

ফকির আলমগীর

কণ্ঠশিল্পী

শিল্পী ফকির আলমগীর বলেন, আইয়ুব বাচ্চু সব সময় আমাকে গুরু বলে ডাকত। সে এত বড় মাপের শিল্পী ছিল কিন্তু কোনো অহংকার ছিল না। তার চলে যাওয়ায় সংগীতজগতের অপূরণীয় ক্ষতি হলো। তার মতো এমন সজ্জন, অমায়িক, মিশুক লোক দেশে আর কেউ ছিল না। তিনি খুবই সহজ-সরল প্রকৃতির ছিলেন। অতি সাধারণ ছিলেন বাচ্চু।

রবি চৌধুরী

কণ্ঠশিল্পী

সঙ্গীতশিল্পী রবি চৌধুরী বলেন, আমি এত সকালে ঘুম থেকে উঠি না। বেশ ক’জন ফোন করে জানালেন আইয়ুব বাচ্চু আর নেই। বিশ্বাসই করতে পারিনি। হাসপাতালে ছুটে এসেছি। বুঝলাম বাচ্চু আর নেই। অঝোরে কেঁদেছি। আইয়ুব বাচ্চু এরিস্ট্রোক্রেট। অত্যন্ত হৃদয়বান। ভালো মনের মানুষ। বাচ্চু কী ছিলেন তা সবাই জানি। তার স্থান পূরণ হওয়ার নয়। তার জন্য সবাই দোয়া করবেন যেন ওপারে তিনি ভালো থাকেন। আর ভাষা নেই। আর কিছু বলতে পারছি না।

ফেরদৌস

চিত্রনায়ক

নায়ক ফেরদৌস বলেন, আমার একটা মুভিতে তার প্লে-ব্যাক ছিল। শেষ যেদিন তার সাথে দেখা হয় তিনি আমাকে বলেছিলেন যে, হিরো তোমার সিনেমাতে এত সুন্দর একটা গান গেয়ে দিলাম, আর সিনেমাতে এটা কী করলা। যদি পার গানটি নিয়ে আবার কাজ কইরো, ফুটিয়ে তুইলো। তার এই কথাটি বারবার আমার কানে বাজছে।

অঁাখি আলমগীর

কণ্ঠশিল্পী

খবরটা শুনে অবাক হলাম। বিশ্বাস করতে পারছিলাম না। শুধু বাংলাদেশেই নয় সারাবিশ্বে আইয়ুব বাচ্চুর অসংখ্য ভক্ত রয়েছে। আমিও তার গান অনেক পছন্দ করি। ভক্ত আমি নিজেই। সবাইকে বলব আইয়ুব বাচ্চুর জন্য দোয়া করতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18173 and publish = 1 order by id desc limit 3' at line 1