logo
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

  বিনোদন রিপোটর্   ২৫ অক্টোবর ২০১৮, ০০:০০  

কেমন আছেন তামান্না

কেমন আছেন তামান্না
তামান্না
প্রয়াত চিত্রপরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘ভÐ’খ্যাত নায়িকা তামান্না দীঘির্দন ধরেই সুইডেনে আছেন। কিন্তু সুইডেনে জীবনের এই পযাের্য় এসে তামান্না এখন নিজেকে সত্যিকার অথের্ খঁুজে বের করার চেষ্টা করছেন। সুইডেনে এতদিন যে পেশায় তিনি সম্পৃক্ত ছিলেন তা অনেকটাই জীবনের সাথে কম্প্রোমাইজ করে সেখানে বসবাস করে আসছিলেন। তামান্নার জন্ম এক রাজকীয় পরিবারে। বাবা-মায়ের ¯েœহ এবং ভাইদের ভালোবাসায় তিনি বেড়ে উঠেছিলেন। চলচ্চিত্রে এসে তামান্না দেশের শীষর্ স্থানীয় একজন নায়িকায় নিজেকে পরিণত করেছিলেন। কিন্তু একজন মেয়ে হিসেবে সমাজের নিয়মের মধ্যে থেকে জীবনের সঙ্গে আপস করে সুইডেনে পাড়ি জমিয়ে শীষের্ থেকেও চলচ্চিত্র অঙ্গন থেকে অনেকটাই নীরবে সরে যান। কিন্তু সেটা যে ভুল ছিল, তা তিনি জীবনের এই পযাের্য় এসে উপলব্ধি করছেন প্রতিটি মুহ‚তের্। তাই সেই ভুল যখন ভাঙল তখন তার আবারও চলচ্চিত্রাঙ্গনে ফেরার ইচ্ছে প্রকাশ করছেন তামান্না। নিজেকে মানসিক ভাবে যেমন পরিবতর্ন করেছেন ঠিক তেমনি চলচ্চিত্রে অভিনয়ের জন্যও নিজেকে প্রস্তুতও করেছেন।

অনলাইনে তামান্নার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘দেখতে দেখতে জীবন থেকে কীভাবে যেন রোবটের মতো বিশটি বছর পেরিয়ে গেছে। এই বিশটি বছর আমাকে কেউ যেন কন্ট্রোল করছিল। আমি রোবটের মতো শুধু নিদের্শনাই শুনছিলাম। আমি এতটাই বোকা এবং আবেগী ছিলাম যে আমি যে নিয়ন্ত্রিত হয়ে জীবনযাপন করছি তা বুঝতে পারিনি। কিন্তু এই সময়ে এসে তা আমি উপলব্ধি করছি। আর তাই আমার ফেলে আসা চলচ্চিত্র জীবনে আমি আবার ফিরে যেতে চাচ্ছি। তাই সুইডেনে আমি আমার সেই শুরুর তামান্নাকেই খুঁজে বের করার চেষ্টা করছি। আমি আমার নিজেকে খুঁজে বের করার চেষ্টা করছি। যে কারণে আমি একটি সুইডেনে একটি কালচারাল অ্যাসোসিয়েশনে কাজ করছি গত প্রায় দুবছর ধরে। আমার প্রচÐ আত্মবিশ্বাস যে আমি দেশে ফিরলে চলচ্চিত্রে আমি আমার নিজেকে আবারও প্রমাণ করতে পারবো। হয়তো অনেকটা সময় পেরিয়ে গেছে। কিন্তু তারপরও আমি আশাবাদী।’

তামান্না সুইডেনে থাকলেও তার মন পড়ে থাকে দেশে। তিনি সবসময়ই দেশের খবর, দেশের চলচ্চিত্রাঙ্গনের খোঁজ খবর রাখতেন। তামান্না অনায়াসে স্বীকার করেন তার জীবনে শহীদুল ইসলাম খোকনের অবদানের কথা। নায়ক হিসেবে তিনি ওমরসানী, বাপ্পারাজ, অমিত হাসান, ফেরদৌস, রিয়াজ ও শাকিব খানের সহযোগিতা পেয়েছেন। জীবনের ঝামেলা এড়িয়ে চলতে এবং স্বাথর্পর না হতে পারার কারণেই তিনি শীষর্ অবস্থানে থেকেও চলচ্চিত্র থেকে একসময় নিজেকে গুটিয়ে নিয়েছিলেন। কিন্তু আর না। এবার ফেরার প্রত্যয়ে তিনি।

তামান্না বিগত প্রায় দুবছর যাবত সুইডেনে ‘হোমসান কালচারাল অ্যাসোসিয়েসন’র নৃত্য ও অভিনয়ের নিদের্শক হিসেবে কাজ করছেন। সবের্শষ তিনি মঈন বিশ্বাসের ‘পাগল তোর জন্যরে’ চলচ্চিত্রে অভিনয় করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে