logo
সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

  বিনোদন রিপোটর্   ৩০ অক্টোবর ২০১৮, ০০:০০  

রবীন্দ্র-নজরুলের সম্পকর্ নিয়ে মেহরীনের ‘বন্ধুতা’

রবীন্দ্র-নজরুলের সম্পকর্ নিয়ে মেহরীনের ‘বন্ধুতা’
মেহরীন
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মধ্যে সম্পকর্টা কেমন ছিল- উত্তর খেঁাজার চেষ্টা করেছেন কণ্ঠশিল্পী মেহরীন। রবীন্দ্রনাথ ঠাকুর এবং নজরুল ইসলামের পঁাচটি-পঁাচটি করে গান দিয়ে ব্যতিক্রমী এক অ্যালবাম প্রকাশ করছেন তিনি। অ্যালবামের নাম রেখেছেন ‘বন্ধুতা’। মেহরীনের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘গো গালর্’-এ প্রকাশিত হবে গানগুলো। নিজের জন্মদিনে ভক্তদের জন্য বড় একটা চমক উপহার দিলেন বলে মন্তব্য করলেন তিনি।

আজ মেহরীনের জন্মদিন। জন্মদিনে বিগত বেশ কয়েক বছর ধরে ‘সন্ধানী’র সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানে আইক্যাম্প করে আসছেন। তিনি তিন-চার বছর আগে গ্রামের বাড়ি নরসিংদী’তে প্রথম ‘আই ক্যাম্প’ করেন তারই জন্মদিনে। কয়েক বছর বিরতির পর ‘আই ক্যাম্প’র মধ্যদিয়ে আজ আবারও সাধারণ মানুষের পাশে দঁাড়াবেন মেহরীন। আজ মেহরীন তার জন্মদিনে সকাল থেকে সন্ধ্যা পযর্ন্ত কুষ্টিয়ায় ব্যারিষ্টার আমিরের ‘ওল্ড হোম’-এর ‘আই ক্যাম্প’এ সাধারণ মানুষের সঙ্গে চোখের সমস্যা নিয়ে কথা বলবেন। সঙ্গে থাকবেন ডাক্তারও। রেজিস্ট্রেশনের মাধ্যমে আই ক্যাম্পে আগত সাধারণ মানুষদের চক্ষু সেবা দেয়া হবে। তবে মেহরীন জানান, তাদের লক্ষ্য হচ্ছে বয়স্ক মানুষদের মধ্যে যাদের চোখে ছানি পড়েছে তাদের খুঁজে বের করে পরবতীের্ত অথর্ সংগ্রহ করে তাদের চিকিৎসা প্রদান করা।

জন্মদিনে এমন আয়োজনের সঙ্গে থাকা প্রসঙ্গে মেহরীন বলেন, ‘আমার বাবা মা দু’জনই সবসময় মানুষের সেবা করে আসতেন। তাই আমার মধ্যেও বিষয়টি নিজে থেকেই চলে আসে। সাধারণ মানুষের পাশে সহযোগিতার হাত নিয়ে দঁাড়ানো বিষয়টি আমার কাছে অনেক বড় কিছু বলে মনে হয় না। জন্মদিনে বেকার বসে না থেকে, ফেসবুকে সময় নষ্ট না করে মানুষের পাশে থাকতে পারছি এটাই অনেক বড় কথা। তা ছাড়া ওল্ড হোমের খালারা নিজের হাতে মাটির চুলায় রান্না করে আমাকে খাইয়ে দেন, এটা আমার জন্য অনেক বড় পাওয়া, অনেক শান্তিরও বটে।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে