logo
সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৩ নভেম্বর ২০১৮, ০০:০০  

সাক্ষাৎকার

ধীরে ধীরে আবার ব্যস্ত হয়ে পড়ছি

মাঝখানে দীঘর্ এক বিরতির পর আবার অডিও অঙ্গনে সরব হয়েছেন কণ্ঠশিল্পী কৃষ্ণকলি। হাতে রয়েছে বেশ কয়েকটি প্রকল্প। গান ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা হলো তার সঙ্গে...

ধীরে ধীরে আবার  ব্যস্ত হয়ে পড়ছি
কৃষ্ণকলি
সুরে সুরে...

গান থেকে লম্বা একটা সময় বিরতিতে ছিলাম। চার/পাঁচ মাস ধরে ধীরে ধীরে আবার গানে মনযোগী হচ্ছি। তাই গান নিয়ে আগের মতো খুব বেশি ব্যস্ততা নেই। মাঝে মাঝে করপোরেট শোর পাশাপাশি টেলিভিশনে গান করছি। ইতোমধ্যে একুশে টিভিসহ কয়েকটি টেলিভিশনে গান করেছি। এ ছাড়া অ্যালবামের জন্য প্রস্তুতি নিচ্ছি।

ইউটিউবের যুগে অ্যালবাম...

স্বাভাবিক নিয়মে সময়ের পরিবতর্ন হয়। সময়ের সঙ্গে তাল মিলিয়ে অনেক কিছুরই আবিভার্ব ঘটে। আবার অনেক কিছু হারিয়ে যায়। সময়টা এখন অ্যালবামের নয়, ইউটিউবের। আমাদের গানের দল থেকেও ইউটিউবের জন্য গান করা হচ্ছে। তবে বেঙ্গল ফাউন্ডেশনের সঙ্গে চুক্তি থাকায় দুটি অ্যালবামের গান করতে হচ্ছে। অ্যালবাম দুটির কাজ শেষ না করে এ নিয়ে এখন কিছু বলতে চাইছি না।

প্লেব্যাক...

গিয়াস উদ্দিন সেলিমের ‘মনপুরা’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলাম। একই পরিচালকের ‘স্বপ্নজাল’ চলচ্চিত্রেও গেয়েছি। যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় চলচ্চিত্রে গান করা হচ্ছে না। ব্যাটে-বলে মিলে গেলে চলচ্চিত্রে গান করব। না হলে করব না।

বতর্মান অডিও বাজার...

সত্যি কথা হলো, গান নিয়ে এখন আর আগের মতো মগ্ন থাকি না। আগের মতো গানও শোনা হয় না। টিভি সেটের সামনেও বসা হয় খুব কম। তাই টেলিভিশনের গানের অনুষ্ঠান, ইউটিউব কিংবা মিউজিক ভিডিওতে প্রকাশিত গান সম্পকের্ সঠিক ধারণা নেই। তাই না জেনে এ সময়ের গান নিয়ে কোনো মন্তব্য করা ঠিক হবে না। তবে নতুনদের কারো কারো গান ভালো লাগে। যারা দ্রæত আসে, তারা আবার দ্রæতই হারিয়ে যায়। গানের কথা ও সুরের মাধুযর্তানিভর্র গান আমার পছন্দ। এ ধরনের গানই আমার ভালো লাগে।

‘হাজির বিরিয়ানী’ প্রসঙ্গ...

সম্প্রতি খবরের কাগজের মাধ্যমে জানতে পারলাম ‘হাজির বিরিয়ানী’ নিয়ে একটি গান প্রকাশ পেয়েছে। গানটি আমি শুনিনি। গানটি নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। অনেকেই গানে অশ্লীলতা নিয়ে সোচ্চার হচ্ছেন। আসলে প্রত্যেকের নিজস্ব ভাষার প্রতি শ্রদ্ধাশীল থাকা দরকার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে