বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

ক্রমেই নিম্নমুখী হচ্ছে চলচ্চিত্রের বাজার

সিনিয়র চলচ্চিত্র অভিনেত্রী সুচরিতা। দীঘির্দন ধরে চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি। তবে বতর্মানে তেমন একটা অভিনয়ে দেখা যাচ্ছে না তাকে। বতর্মান ও সমসাময়িক নানা বিষয়ে নিয়ে কথা হলো তার সঙ্গেÑ
নতুনধারা
  ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০
সুচরিতা

বতর্মান ব্যস্ততা...

ব্যস্ততা নেই তেমন। আগের মতো এত সিনেমাও হচ্ছে না। তা ছাড়া আমাদের আর আগের মতো কেউ ডাকছেও না। আবার ডাকলেও চরিত্র পছন্দ হচ্ছে না। সব মিলিয়ে হাতে কোনো নতুন সিনেমা নেই। সবের্শষ ‘আমার মা, আমার বেহেস্ত’ ছবিতে অভিনয় করছি। এ ছবিতে আমি মায়ের চরিত্রে রূপদান করছি। আমাকে ঘিরেই ছবির কাহিনী আবিভার্ব হয়েছে। এটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন। আর আমার ছেলের ভ‚মিকায় অভিনয় করছেন চিত্রনায়ক সাইমন সাদিক। এ ছাড়া আপাতত কোনো ব্যস্ততা নেই।

চলচ্চিত্রের চলমান পরিবেশ...

আমি আগেও বলেছি, এখনও বলছিÑ‘চলচ্চিত্রে এখন যাচ্ছেতাই হচ্ছে। কাজের কোনো পরিবেশ নেই, এমনকি কোথাও কোনো স্বস্তি নিয়ে কাজ করতে পারি না। এফডিসিতেও যেতে ইচ্ছে করে না বাজে পরিবেশের কারণে’।

বতর্মান চলচ্চিত্র শিল্প...

ক্রমেই নিম্নমুখী হচ্ছে চলচ্চিত্রের বাজার। সিনেমা নিমাের্ণর সঙ্গে কমে আসছে বাজেটের পরিমাণ। যুগের সঙ্গে তাল মিলিয়ে দশর্কদের চাহিদার পরিবতর্ন এসেছে। এর সঙ্গে তাল মিলিয়ে ছবির মানটাকে আরও ঊধ্বর্মুখী করতে হবে। তাছাড়া দশর্ক ধরে রাখা সম্ভব না। ৮০-৯০ দশকে দেশীয় চলচ্চিত্রের সোনালী যুগ পার করছে। এগুলো এখন শুধুই স্মৃতি।

জুনিয়রদের সঙ্গে কাজ...

সত্যি কথা হচ্ছে, সিনিয়র আর জুনিয়র বিষয়টা খুব খেয়াল করি আমি। এ প্রজন্মের অভিনয়শিল্পীরা বিষয়গুলোকে একেবারে ভ্রæক্ষেপ করে না। একজন সিনিয়র শিল্পী শুটিং স্পটে থাকলে তাকে এড়িয়ে নিজেকেই নিয়ে তারা বেশি ব্যস্ত থাকে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, অনেকেই সিনিয়রদের রেখে তাদেরই বেশি করে প্রাধান্য দেয়। বিষয়গুলো বেশ দৃষ্টিকটু মনে হয়।

ইচ্ছে আছে...

মানুষের জীবনে স্বপ্নের শেষ নেই। চলচ্চিত্রপ্রেমীরা এখনও আমাকে তাদের হৃদয়ে ধারণ করে রেখেছেন। তাদের ভালোবাসায় আজও আমি চলচ্চিত্রের সঙ্গে আছি। যতদিন বেঁচে আছি সবার ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে চাই। ভালো কাজের মাধ্যমে সম্মানের সঙ্গে বেঁচে থাকতে চাই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21091 and publish = 1 order by id desc limit 3' at line 1