শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০

আবার

হিমু মেলা

বিনোদন রিপোটর্

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন ১৩ নভেম্বর। এ উপলক্ষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে সপ্তমবারের মতো হুমায়ূন আহমেদ স্মরণে ‘হিমু মেলা’। এদিন সকাল ১১টা ৫ মিনিটে হিমুপ্রেমিরা হলুদ পাঞ্জাবি গায়ে দিয়ে চ্যানেল আই প্রাঙ্গণে উপস্থিত থেকে হলুদ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করবেন। উপস্থিত থাকবেন হুমায়ূন আহমেদের পরিবারের সদস্য-সহ বিভিন্ন অঙ্গনের হুমায়ূন ভক্ত ও বিশিষ্টজনরা। উন্মুক্ত মঞ্চ থেকে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের লেখা গান। হুমায়ূন আহমেদ স্মরণে স্মৃতিকথা বলবেন অনুষ্ঠানে বিশিষ্টজনরা। নৃত্য পরিবেশন করবে চ্যানেল আই সেরা নাচিয়ে ও অন্য নৃত্যশিল্পীরা। আরও থাকবে হুমায়ূন আহমেদের লেখা থেকে আবৃত্তি পরিবেশনা। মেলার স্টলগুলোতে থাকবে হুমায়ূন আহমেদের বই, হুমায়ূন আহমেদ নিমির্ত চলচ্চিত্র ও নাটকের ভিডিও সিডি। স্টলগুলোতে আরও থাকবে দেশীয় নানান পণ্যসামগ্রী। হুমায়ূন আহমেদ স্মরণে চিত্রাংকন করবে বিভিন্ন বয়সী শিশুশিল্পীরা। মেলা সরাসরি স¤প্রচার করবে চ্যানেল আই ও রেডিও ভ‚মি।

উল্লেখ্য, ১২ নভেম্বর রাত ১২টা ১ মিনিটে হুমায়ূন আহমেদের বাসায় কেক কেটে জন্মদিন উদযাপন করবেন পরিবারের সদস্যরা। ১৩ নভেম্বর সকালে নূহাশ পল্লীতে থাকবে বিশেষ অনুষ্ঠান।

আসিফের গানের নতুন মডেল তানহা

বিনোদন রিপোটর্

এবার আসিফের নতুন একটি গানে মডেল হলেন চিত্রনায়িকা তানহা তাসনিয়া। ‘ভোলা তো যায় না তারে’ এবং ‘ভালো থেকো’ ছবির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে নায়িকা হিসেবে পরিচিতি পেয়েছেন এই তানহা। তানহার পছন্দের গায়ক আসিফ আকবর। আর প্রিয় গায়কের গানে মডেল হতে পেরে আনন্দিত এই নায়িকা। ‘একটা গল্প ছিল’ শিরোনামে গানটি লিখেছেন স্নেহাশীষ ঘোষ, সুর করেছেন মোহাম্মদ মিলন এবং সংগীতায়োজন করেছেন এমএমপি রনি। গত রোববার থেেেক গাজীপুরে শুরু হয়েছে এই গানের মিউজিক ভিডিওর শুটিং। ভিডিওটি পরিচালনা করছেন সৌমিত্র ঘোষ ইমন।

তানহা তাসনিয়া বলেন, আসিফ ভাই আমার ভীষণ পছন্দের গায়ক ও মানুষ। তার ব্যক্তিত্বে আমি মুগ্ধ। এত বড় মাপের একজন শিল্পী হয়েও তিনি খুব সাধারণ। আমার এই কাজটি নিজের কাছে স্মরণীয় হয়ে থাকবে। আর সেটি শুধু আসিফ ভাইয়ের জন্য।

গান ও মিউজিক ভিডিওর পাশাপাশি আসিফ আকবর তার বহুল আলোচিত ‘গহীনের গান’ ছবির শুটিং শেষ করেছেন। শিগগিরই দশর্কদের সামনে ছবিটি নিয়ে হাজির হবেন তিনি।

নাটকের গানে বিউটি

বিনোদন রিপোটর্

এবার নাটকের জন্য গান গাইলেন কণ্ঠশিল্পী বিউটি। মনিরুল ইসলাম পরিচালিত ‘প্রতিক্রিয়া’ নাটকে লোক ঘরানার একটি গানে কণ্ঠ দিয়েছেন বিউটি। গানটির শিরোনাম ‘ও চুল উড়িলো’। গানটির কথা লিখেছেন শাহ ফকির সোহাগ। সুর-সংগীতায়োজন করেছেন আর আজিজ টিটু।

গানটি প্রসঙ্গে বিউটি বলেন, গানের সবগুলো মাধ্যমেই আমার সরব উপস্থিতি রয়েছে। এর মধ্যে নাটকে অবশ্য সচরাচরই গাওয়া হয়। কিন্তু এটা ঠিক যে, নাটকের ক্ষেত্রে গল্পের প্রয়োজনে ভালো কথা-সুরের গাওয়াগুলোর জন্য প্রস্তাব পাই। ‘ও চুল উড়িলো’ গানটিও কথা-সুর এবং সংগীতায়োজন মিলিয়ে বেশ ভালো হয়েছে।

বিউটি জানান, ২-৩টি অডিও গান ভিডিও আকারে প্রকাশের প্রস্তুতি নিচ্ছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21097 and publish = 1 order by id desc limit 3' at line 1