বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

নানা কারণে চলচ্চিত্র এখন ধুঁকে ধুঁকে চলছে

ছোট ও বড় পদার্র অভিনেত্রী তমা মিজার্। নাটক, বিজ্ঞাপন ও চলচ্চিত্রে কাজ করলেও এখন চলচ্চিত্রের কাজে ব্যস্ত সময় পার করছেন। অভিনয় ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০
তমা মিজার্

লাইট-ক্যামেরায় ব্যস্ততা ...

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’, ‘পাপকাহিনী’ ও ‘গহীনের গান’ এই তিনটি চলচ্চিত্রে কাজ করছি। এছাড়াও ‘ঝুম’ নামে একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। শিগগিরই ছবির শুটিং শুরু হবে। এর বাইরে নাটক এবং ওয়েব সিরিজেও কাজ করছি।

শরৎচন্দ্রের ‘অচলা’...

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ক্লাসিক কাহিনীনিভর্র চলচ্চিত্র। এ ছবিতে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের অনেক চরিত্র একসঙ্গে দেখা যাবে। আমি ‘গ্রহদাহ’ উপন্যাসের ‘অচলা’ চরিত্রে অভিনয় করছি। এটা আমার জন্য চ্যালেঞ্জিং। আমার জানামতে, বাংলাদেশে এ চরিত্রটি আগে হয়নি। কলকাতায় ‘গৃহদাহ’-এ উত্তম-সুচিত্রা অভিনয় করেছেন। সুচিত্রা সেন তো অসম্ভব ভালো অভিনেত্রী। আমি আমার মতো করে চেষ্টা করেছি। অসাধারণ গল্পের ছবি এটি। আশা করছি দশর্কদের ভালো লাগবে।

চলচ্চিত্রের হালচাল...

আসলে আমাদের চলচ্চিত্র নানা কারণে এখন ধুঁকে ধুঁকে চলছে। অনেক সমস্যায় জড়জড়িত। তারপরও চলচ্চিত্র নিমার্ণ হচ্ছে। কখনো কোন চলচ্চিত্র আলোচনায় আসছে আবার কোনটা এর বাইরে। প্রতিকূলতার মধ্যে চলচ্চিত্রে কাজ করে যাচ্ছি এটাই বড় কথা। তবে চলচ্চিত্রের নানাবিধ সমস্যার সমাধানে সংশ্লিষ্টদের দ্রæত এগিয়ে আসতে হবে। নইলে এর অবস্থা আরো খারাপের দিকে যাবে।

টেলিভিশনে নেই...

কিছুদিন আগে মোহন খানের নিদের্শনায় ‘নাম নেই’ শীষর্ক একটি নাটকে অভিনয় করেছি। টেলিভিশন ও চলচ্চিত্র সব জায়গায়ই কাজ করছি। বতর্মানে নাটক ও বিজ্ঞাপনের কাজে খানিক বিরতি নিয়েছি। আপাতত চলচ্চিত্রের শুটিং নিয়ে ব্যস্ত থাকতে চাই। সব একসঙ্গে করা সম্ভব নয়। করলেও ফল ভালো হবে না। চলচ্চিত্রের কাজ শেষ করে নতুন নাটক ও বিজ্ঞাপনে কাজ করব।

ওয়েব সিরিজ ...

দিন দিন এই মাধ্যমটি বেশ জনপ্রিয়তা পাচ্ছে। ভিনদেশেও অনেক জনিপ্রয় অভিনয়শিল্পীরা ওয়েব সিরিজে কাজ করছে। আমাদের দেশেও অনেকে কাজ করছে। প্রথমবারের মতো আমি একটি ওয়েব সিরিজে কাজ করেছি। সিরিজটির নাম ‘দ্য লিস্ট’। আর বি প্রীতমের নিদের্শনায় সাত পবের্র এ ওয়েব সিরিজটি নিমির্ত হয় সিএমভির অফিশিয়াল ইউটিউব চ্যানেলের জন্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21386 and publish = 1 order by id desc limit 3' at line 1