বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৮ নভেম্বর ২০১৮, ০০:০০

আবার ধারাবাহিকে ঋতুপণার্ সেন

বিনোদন ডেস্ক

টলিউডের আলোচিত-সমালোচিত অভিনেত্রী ঋতুপণার্ সেন। তবে ঋ নামেই অধিক পরিচিত এই অভিনেত্রী। মডেলিংয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন তিনি। বেশ কিছু টেলিভিশন নাটকেও দেখা গেছে তাকে।

২০০৯ সালে ‘লাভ ইন ইন্ডিয়া’ সিনেমার মাধ্যমে ঋ রুপালি জগতে পা রাখেন। ‘গান্ডু’, ‘কয়েকটি মেয়ের গল্প’, ‘কসমিক সেক্স’-এর মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে ২০১৫ সালে ‘কসমিক সেক্স সিনেমায় অভিনয় করে চূড়ান্ত সমালোচিত হন এই অভিনেত্রী।

দীঘর্ বিরতির পর আবারো ছোট পদার্য় হাজির হতে যাচ্ছেন ঋ। এবার একটি ভারতীয় বাংলা টেলিভিশন চ্যানেলে ‘জয় কালি কলকাত্তাওয়ালি’ নামের ধারাবাহিক নাটকে দেখা যাবে তাকে। এতে তিনি একটি গুরুত্বপূণর্ চরিত্রে অভিনয় করবেন বলে ভারতীয় একাধিক সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে।

শুধু ‘কসমিক সেক্স’ সিনেমায় অভিনয় করেই আলোচিত হননি ঋ, রিয়েলিটি শো ‘বিগ বস বাংলা’-তে অংশ নিয়ে বিতকির্ত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। যদিও কোনো সমালোচনাই গায়ে মাখেন না এই অভিনেত্রী বরং নিজ গতিতেই এগিয়ে চলেন তিনি।

নগরজীবন নিয়ে নাগরিক

টিভির ‘সমাধান যাত্রা’

বিনোদন রিপোটর্

অকাল প্রয়াত আনিসুল হক মেয়র নিবাির্চত হওয়ার আগে রাজধানীর বেশকিছু সমস্যা চিহ্নিত করে সেটি সমাধানের ডাক দিয়েছিলেন। মেয়র নিবাির্চত হওয়ার পর নগরবাসী অল্প সময়ের মধ্যে তার কিছু ফলাফলও দেখেছিলেন। কিন্তু আনিসুল হকের আকস্মিক মৃত্যুতে সেই সমাধান যাত্রার কথা যেন কেউ বুঝি আর বলছিল না। তাহলে আমাদের সমস্যা চিহ্নিত করে সমাধানের কথা বলবে কে? এমন প্রশ্নের জবাব দিতে নাগরিক টিভি উদ্যোগ নিয়েছে নতুন কিছুর। আর এই যাত্রার হাল ধরেছেন নগরবিদ, পরিবেশ আন্দোলনকমীর্ ও স্থপতি ইকবাল হাবিব। আর তার পেছনে রয়েছেন আনিসুল হকের স্ত্রী রুবানা হক। আগামী ১০ নভেম্বর থেকে নাগরিক টিভির পদার্য় ইকবাল হাবিব উপস্থিত হবেন ‘সমাধান যাত্রা’ নামের এ বিশেষ অনুষ্ঠানটি নিয়ে। নাগরিক স্টুডিও থেকে সরাসরি প্রচারিত এ অনুষ্ঠানে মানুষের সমস্যা নিয়ে কথা হবে। সংশ্লিষ্ট কতৃর্পক্ষ ও বিশেষজ্ঞদের কাছে সমাধান জানতে চাওয়া হবে। ১০ নভেম্বর থেকে প্রতি শনি ও রোববার রাত ১০টায় সম্প্রচার হবে অনুষ্ঠানটি।

স্টার সিনেপ্লেক্সে হলিউডের দুই সিনেমা

বিনোদন ডেস্ক

স্টার সিনেপ্লেক্সে আগামীকাল মুক্তি পাচ্ছে হলিউডের দুইটি ছবি । ছবিগুলো হচ্ছেÑ ‘বোহেমিয়ান রাপসোডি’, ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’। জনপ্রিয় ব্রিটিশ ব্যান্ড কুইন-এর ভোকাল অকালপ্রয়াত ফ্রেডি মাকাির্রর জীবনী নিয়ে নিমির্ত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’। ব্যান্ডের জনপ্রিয় গান ‘বোহেমিয়ান রাপসোডি’ অনুসারে ছবিটির নাম রাখা হয়েছে। পরিচালনা করেছেন ব্রায়ান সিঙ্গার। অন্যটি আনের্স্ট হফম্যানের ছোটগল্প ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’ অবলম্বনে নিমির্ত ছবি ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’। পরিচালনা করেছেন সুইডিশ পরিচালক লারস হালস্টমর্ এবং ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য ফাস্টর্ অ্যাভেঞ্জার’খ্যাত মাকির্ন পরিচালক জো জনস্টন।

এর মধ্যে বোহেমিয়ান রাপসোডিতে দেখা যাবে সত্তরের দশকে যুক্তরাজ্যে ‘কুইন’ নামে এক কালজয়ী রক সংগীত ব্যান্ড গড়ে উঠেছিল। আজ অবধি ওই সাড়া জাগানো কুইন ব্যান্ডের কত যে অগণিত ভক্ত রয়েছে তার কোনো ইয়ত্তা নেই। সেই কুইন ব্যান্ডের জনপ্রিয় ভোকাল ছিলেন ফ্রেডি মাকাির্র।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21390 and publish = 1 order by id desc limit 3' at line 1