logo
  • Sat, 17 Nov, 2018

  অনলাইন ডেস্ক    ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০  

সাক্ষাৎকার

এখন অনেক কম কাজ করছি

দীঘির্দন ধরে টেলিভিশন নাটকে কাজ করে চলেছেন অভিনেতা শাহেদ শরীফ খান। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। দেশের গÐি পেরিয়ে ভারতীয় বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। এবার কলকাতার একটি ওয়েব সিরিজের কাজ শেষ করলেন। কথা হলো তার সঙ্গে...

এখন অনেক কম কাজ করছি
শাহেদ শরীফ খান
কলকাতার ওয়েব সিরিজে...

রিঙ্গো ব্যানাজির্র পরিচালনায় ‘সেনাপতি’ নামের কলকাতার একটি ওয়েব সিরিজে কাজ করেছি। বছর দেড়েক আগে একই পরিচালকের একই নামে অথার্ৎ ‘সেনাপতি’ নামের একটি চলচ্চিত্রে অভিনয় করেছিলাম। অনেক সুন্দর একটি গল্পের চলচ্চিত্র ছিল। এ চলচ্চিত্রের গল্প আমাকে ঘিরেই। শুনেছি এটি অচিরেই মুক্তি পাবে। চলচ্চিত্র-ওয়েব সিরিজ ছাড়াও চার-পঁাচ বছর আগে কলকাতা একটি সিরিয়ালেও কাজ করেছিলাম। যদিও সিরিয়ালের নামটি এ মুহ‚তের্ মনে করতে পারছি না।

অনলাইন প্লাটফমর্...

অনলাইন প্লাটফমের্ এখন ওয়েব সিরিজ গুরুত্ব পাচ্ছে। এটাকে আমি ইতিবাচক হিসেবেই দেখছি। এখানে অনেক ভালোভালো কাজ হচ্ছে। অনেকেই এর প্রতি নিভর্রশীল হচ্ছেন। এখানে কাজের যথেষ্ট স্বাধীনতা আছে। কোনো ধরনের সীমাবদ্ধতা নেই। টেলিভিশন নাটকের ক্ষেত্রে কিছু নিয়ম মেনে চলতে হয়। যেমন রক্ত কিংবা বীভৎস্য দৃশ্য, কঠোর শাস্তিসহ আরও কিছু নিয়মের মধ্যে চলতে হয়। কিন্তু ওয়েব সিরিজের বেলায় এসব বাধ্যবাধকতা নেই। যার মন চায় দেখবে, না হয় দেখবে না।

দেশীয় চলচ্চিত্র...

টিভি নাটকের পাশাপাশি বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছি। তৌকির আহমেদের ‘অজ্ঞাতনামা’র পর নতুন কোনো চলচ্চিত্র মুক্তি পায়নি। তবে বুলবুল জিলানী পরিচালিত ‘রৌদ্র ছায়া’ নামে নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করেছি। এতে আমার উপস্থিতি কম থাকলেও গুরুত্বপূণর্ একটি চরিত্রে দেখা যাবে আমাকে।

টিভি নাটক...

আগের তুলনায় টিভিতে এখন অনেক কম কাজ করছি। সম্প্রতি ইসমত আরা শান্তির নিদের্শনায় এনটিভির নতুন ধারাবাহিক ‘হাজার রকমের ভালোবাসা’ ও দীপ্ত টিভির জন্য মোস্তফা মননের ‘বন্ধু তুমি শত্রæ তুমি’ ধারাবাহিকের কাজ শেষ করলাম। নাটক দুটি শিগগিরই প্রচারে আসবে। এর পাশাপাশি বিভিন্ন খÐ নাটকেও কাজ করছি।

পরিচালনা...

ইউটিউবের জন্য নতুন নাটক পরিচালনার পরিকল্পনা করছি। অভিনয়ের পাশাপাশি ভালো গল্পের চিত্রনাট্য খুঁজছি। এ জন্য তাড়াহুড়ো করে কিছু করতে চাইছি না। ভালো কাজ করতে হলে সময় নিয়েই করতে হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে