বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিঙ্গাপুরের উৎসবে প্রাচ্যনাটের ‘পলিথিন হাউজ’

বিনোদন রিপোটর্
  ১৬ নভেম্বর ২০১৮, ০০:০০

‘এশিয়ান ইয়ুথ থিয়েটার ফেস্টিভাল-২০১৮’ এ অংশ নিচ্ছে বাংলাদেশের জনপ্রিয় থিয়েটার দল প্রাচ্যনাট। দলটি দ্বিতীয়বারের এই আয়োজনে অংশ নিচ্ছে যা ১৬ নভেম্বর থেকে ১৮ নভেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে। উৎসবের আয়োজক সিংগাপুরের তারুণ্য নিভর্র দল বাডজ্ থিয়েটার।

তিন দিনের এই উদযাপনে অভিনেতা, নাট্যকার ও নিদের্শক আজাদ আবুল কালাম এর লেখা ‘পলিথিন হাউজ’ নাটকটি উপস্থাপন করবে প্রাচ্যনাট। সাতজন কুশীলবের এই নাটকটি নিদের্শনা দিয়েছেন সাইফুল ইসলাম। নাটকটির মূল উপজীব্য বিষয় বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের সংকটময় জীবন। যা বিশ্ব বিবেকের কাছে এখনও প্রশ্নবিদ্ধ হয়ে রয়েছে। ‘পলিথিন হাউজ’ নাটকটির প্রিমিয়ার শো হবে উৎসবের শেষ দিন শেষ নাটক হিসেবে ১৮ নভেম্বর।

উৎসবে মোট ১০টি দল উৎসবে অংশগ্রহণ করবে। যার মধ্যে সিঙ্গাপুরের স্থানীয় তিনটি দলসহ ইন্দোনেশিয়া, জাপান, বাংলাদেশ, ফিলিপাইন, লাওস, ব্রুনি ও মালয়েশিয়ার একটি করে দল। আন্তজাির্তক এই উৎসবে নাটকের পাশাপাশি ১৭ নভেম্বর ‘ডেভেলপিং কোরাস উইথ রিদম অ্যান্ড থিম’ নামে একটি কমর্শালা পরিচালনা করবে প্রাচ্যনাট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22609 and publish = 1 order by id desc limit 3' at line 1