শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৮ ফেব্রæয়ারি ‘ফাগুন হাওয়ায়’

বিনোদন রিপোটর্
  ১৮ নভেম্বর ২০১৮, ০০:০০
‘ফাগুন হাওয়ায়’ ছবির দৃশ্য

আগামী ৮ ফেব্রæয়ারি প্রেক্ষাগৃহে আসছে ভাষা আন্দোলনের ওপর নিমির্ত ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘ফাগুন হাওয়ায়’। ছবিটি পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। এ ছবির মাধ্যমে প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছেন নুশরাত ইমরোজ তিশা এবং সিয়াম আহমেদ। ছবিটিতে নাসির চরিত্রে অভিনয় করেছেন সিয়াম ও দীপ্তি চরিত্রে অভিনয় করেছেন তিশা। পাকিস্তানি পুলিশ কমর্কতার্ জামশেদ চরিত্রে অভিনয় করেছেন বলিউডের শক্তিমান অভিনেতা ইয়াশপাল শমার্।

‘ফাগুন হাওয়ায়’ সিনেমাটির টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে ওয়ালটন। গত ১৬ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি অভিজাত রেস্তোরঁায় ‘ফাগুন হাওয়ায়’র পক্ষ থেকে নিমার্তা তৌকীর আহমেদ এবং ওয়ালটন গ্রæপের পক্ষ থেকে এর নিবার্হী পরিচালক হুমায়ূন কবিরের মধ্যে এ বিষয়ে চুক্তিস্বাক্ষর অনুষ্ঠিত হয়। এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রæপের হেড অব ব্যাÐ ম্যানেজমেন্ট আমিন খান এবং অপারেটিভ ডিরেক্টর ফিরোজ আলম এবং ছবিটির শিল্পী আফরোজা বানু, নরেশ ভঁূইয়া, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, ফারুক আহমেদ, রওনক হাসান, নূসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদ’সহ তৌকীর আহমেদে’র সহধমির্ণী নন্দিত অভিনেত্রী, নাট্যকার ও চিত্রশিল্পী বিপাশা হায়াৎ।

একই সঙ্গে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয় ‘ফাগুন হাওয়ায়’র প্রথম পোস্টার। যেখানে পঞ্চাশের দশকের সাজসজ্জায় হাজির হয়েছিলেন তিশা ও সিয়াম আহমেদ। ছবির পরিচালক তৌকীর আহমেদ জানান, ছবির গল্প ১৯৫২ সাল আর ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে। ‘ওই সময় বাংলাদেশের এক মফস্বল শহরের গল্প তুলে ধরা হয়েছে এ ছবিতে।’

ছবিটির পরিবেশক অভি কথাচিত্র। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নিমির্ত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। এ ছবিতে আরও অভিনয় করেছেন আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, ফজলুর রহমান বাবু, সাজু খাদেম, রওনক হোসেন আজাদ সেতু, আবদুর রহিম, হাসান আহমেদ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22903 and publish = 1 order by id desc limit 3' at line 1