শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২৭ নভেম্বর ২০১৮, ০০:০০

আমজাদ হোসেনকে ৪২ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

বিনোদন রিপোটর্

গুণী চলচ্চিত্র নিমার্তা আমজাদ হোসেনের শারীরিক অবস্থার উন্নতি হলেই তাকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে নিয়ে যাওয়া হবে। সে জন্য গুণী এ নিমার্তার পরিবারকে ৪২ লাখ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ নভেম্বর রাতে এ তথ্য জানিয়েছেন আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান। আমজাদ হোসেন ১৮ নভেম্বর সকালে ব্রেন স্ট্রোক করেন। এরপরই তাকে তেজগঁাওয়ের ইমপালস হাসপাতালে ভতির্ করা হয়। সেখানেই আইসিইউতে ভতির্ আছেন। ঢাকার ইমপালস হাসপাতালের আইসিইউতে চিকিৎসক শহীদুল্লাহ সবুজের সাবির্ক তত্ত¡াবধানে চিকিৎসা চলছে আমজাদ হোসেনের। এদিকে এ নিমার্তার শারীরিক অবস্থার অবনতি হওয়ার কারণে ১৯ নভেম্বর থেকে নিউরো মেডিসিন বিভাগের প্রধান, সাজাির্র বিভাগের প্রধান, কাডির্ওলজি বিভাগের প্রধান, আইসিইউ বিভাগের প্রধানসহ ছয় সদস্যের মেডিকেল বোডর্ গঠন করে তার চিকিৎসা চলছে। ২০ নভেম্বর বরেণ্য চলচ্চিত্র নিমার্তা আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন দুপুরে এই নিমার্তার দুই ছেলে সাজ্জাদ হোসেন দোদুল ও সোহেল আরমানকে তার কাযার্লয়ে ডেকে নিয়ে তিনি আমজাদ হোসেনের উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নিদের্শ দেন। মাস ছয়েক আগে থাইল্যান্ডের সুকুমভিত হাসপাতালে ভতির্ হয়েছিলেন আমজাদ। সেখানে তার ক্ষুদ্রান্ত্রে দুটি সফল অস্ত্রোপচার হয়েছিল। তার খাদ্যনালি ও শ্বাস-প্রশ্বাসে সমস্যা রয়েছে।

বিচারক ইলিয়াস কাঞ্চন ও রুবাইয়াত হোসেন

বিনোদন রিপোটর্

‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দশর্ক, আলোকিত সমাজ’Ñ এ ¯েøাগান নিয়ে শুরু হতে যাচ্ছে ঢাকা আন্তজাির্তক চলচ্চিত্র উৎসব। আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে উৎসবের ১৭তম আসর। এরই মধ্যে উৎসবের সব প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক সংস্থা রেইনবো চলচ্চিত্র সংসদ। গতকাল সোমবার ঢাকা আন্তজাির্তক চলচ্চিত্র উৎসবের ওয়েবসাইটে মোট ১২ জন জুরির নাম ও তাদের সংক্ষিপ্ত পরিচিতি প্রকাশ করা হয়। উৎসবে জুরি হিসেবে বিদেশি চলচ্চিত্রকারদের সঙ্গে আছেন দেশের দু’জন স্বনামধন্য চলচ্চিত্র ব্যক্তিত্ব। তারা হলেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং আন্তজাির্তক খ্যাতিসম্পন্ন নিমার্তা রুবাইয়াত হোসেন। উৎসবে এশিয়ান প্রতিযোগিতা বিভাগের জুরি হিসেবে থাকবেন ইলিয়স কাঞ্চন এবং উইমেন্স ফিল্ম সেকশনের জুরি বোডের্ আছেন রুবাইয়াত হোসেন। এবারের উৎসবে মোট ৬০ দেশের দুই শতাধিক চলচ্চিত্র মোট ৮টি প্রতিযোগিতা বিভাগে প্রদশির্ত হবে। প্রতিযোগিতা বিভাগগুলো হলো রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অফ দ্য ওয়াল্ডর্, চিল্ড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম সেকশন।

ছাড়পত্র পেল

‘জন্মভ‚মি’

বিনোদন রিপোটর্

বিনা কতের্ন সেন্সর ছাড়পত্র পেল প্রসূন রহমান পরিচালিত চলচ্চিত্র ‘জন্মভ‚মি’। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি লিখে খবর নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক । এরই মধ্যে প্রকাশ পেয়েছে সিনেমার অফিশিয়াল পোস্টার। ছবিটি প্রযোজনা করছে বেঙ্গল মাল্টিমিডিয়া। ছবিটি মুক্তি পাওয়া প্রসঙ্গে প্রসূন রহমান বলেন, ‘জন্মভ‚মি চলচ্চিত্রটি ডিসেম্বর মাসেই স্বল্প পরিসরে মুক্তি দেয়ার চেষ্টা চলছে। জীবন ঘনিষ্ঠ বা বাস্তবধমীর্ চলচ্চিত্র তো এই দেশে এমনিতেই বেশী সিনেমা হলে জায়গা পায়না। তাই মাল্টিপ্লেক্স বা সিনেপ্লেক্স গুলোতেই মুক্তি দেয়ার চেষ্টা করছি আমরা। এরপর হয়তো শহরের বাইরে এবং দেশের বাইরে মুক্তি দেয়ার চেষ্টা চলবে।পাশাপাশি বেশ কিছু আন্তজাির্তক চলচ্চিত্র উৎসবেও অংশগ্রহণ করবে ছবিটি। রোহিঙ্গা শরণাথীর্ শিবিরের অভ্যন্তরীণ জীবন-সংগ্রাম ও তাদের জন্মভ‚মিতে ফিরে যাওয়ার আকুতিকে ধারণ করে নিমির্ত হয়েছে পূণৈর্দঘ্যর্ চলচ্চিত্র ‘জন্মভ‚মি’। দীঘির্দনের গবেষণা শেষে এর চিত্রনাট্য তৈরি ও পরিচালনা করেছেন লেখক-নিমার্তা প্রসূন রহমান। চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্র অন্তস্বত্তা সোফিয়ার ভ‚মিকায় অভিনয় করেছেন নবাগতা সায়রা আক্তার জাহান এবং মানিক চরিত্রে রওনক হাসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<24204 and publish = 1 order by id desc limit 3' at line 1