বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অশ্লীল কথার গান পরিবেশ নষ্ট করে

এ সময়ের ব্যস্ত কণ্ঠশিল্পী বঁাধন সরকার পূজা। অল্প সময়েই গানের ভুবনে সাড়া জাগিয়েছেন। নিয়মিত স্টেজ প্রোগ্রামের পাশাপাশি প্লেব্যাকও করছেন। গানের ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয়ে কথা হয় তার সঙ্গে...
নতুনধারা
  ০১ ডিসেম্বর ২০১৮, ০০:০০
বঁাধন সরকার পূজা

গানে-সুরে...

এখন স্টেজ শোর ব্যস্ততা বাড়ছে। আজ (গতকাল শুক্রবার) রাতে র‌্যাব ওয়ানের একটি অনুষ্ঠানে গান করব। আগামী ১৬ ডিসেম্বর টাঙ্গাইলে ও ২৩ ডিসেম্বর চট্টগ্রামে শো করব। বিজয়ের মাসে আরো কিছু প্রোগ্রাম করব কিন্তু দিন-তারিখ ঠিক না হওয়ায় এখন নিদির্ষ্ট করে বলতে পারছি না। অনেক সময় প্রোগ্রামের মাত্র কয়েকদিন আগে প্রস্তাব আসে। আবার এমনও হয় কিছু কিছু প্রোগ্রামের প্রস্তাব ফিরিয়ে দিতে হয়। স্টেজ শোর পাশাপাশি বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠানেও গান করছি। এছাড়াও কিছু প্রকল্প হাতে রয়েছে।

ফিরে দেখা...

বছরের শেষ মুহূতের্ এসে বলতে হয়, এ বছরে আমার কিছু ভালো কাজ হয়েছে। আমি যেহেতু বরাবরই বেছে বেছে কাজ করি তাই ফলাফলটাও ভালো পেয়েছি। সবচেয়ে ভালো খবর হলো তাহসানের সঙ্গে গাওয়া ‘একটাই তুমি’ গানের দারুণ সাড়া পেয়েছি। খুব অল্প সময়েই গানটি এক কোটি ভিউয়াসের্র ঘর পার করে। গানটি লিখেছেন সমেশ্বর অলি। সুর ও সঙ্গীতায়োজন করেছেন সাজিদ সরকার। গানটি প্রকাশ করেছে ধ্রæব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেল। মিলনের সঙ্গে ‘চুপি চুপি’ ও ইমরানের সঙ্গে ‘দূরে দূরে’ গান দুটিও সাড়া জাগিয়েছে। এছাড়া বেলাল খানের সঙ্গে ‘ও পরানের পাখি’ গানটিও আলোচনার শীষের্ ছিল।

প্লেব্যাক...

প্রথম প্লেব্যাক করেছিলাম ‘তারকাটা’ সিনেমায়। কবির বকুলের সুরে ওই গানে কণ্ঠ দিয়েছিলাম আমি ও আরেফিন রুমী। এখন প্লেব্যাক খুব বেশি করছি না। তারপরও এ বছরে বেছে বেছে ৬/৭টি সিনেমার গানে কণ্ঠ দিয়েছি। সবের্শষ মাসখানেক আগে কিশোরের সঙ্গে দ্বৈত কণ্ঠে একটি গান করেছি। আরও একাধিক সিনেমার গানের প্রস্তাব পেয়েছি। রেকডির্ং না হওয়ার আগে এ নিয়ে কিছু বলা ঠিক হবে না।

গানের পরিবেশ...

সব মিলিয়ে মনে হয় গানের পরিবেশটা ভালোই ছিল। গান প্রকাশের মাধ্যম ছিল ইউটিউব। প্রচুর গান প্রকাশ পেয়েছে। এরমধ্যে কিছু গান অনেক ভালো হয়েছে। সামনের বছরে মনে হয় গানের পরিবেশ আরও ভালো হবে।

গানে অশ্লীলতা...

ভালো কথা, সুর ও শিল্পীর সুন্দর কণ্ঠ মিলেই একটি গান চমৎকার হয়। এসব গান শ্রোতাদের হৃদয়ে থাকে বহু দিন। কিন্তু গানের প্রথম ধাপ, গানের কথা যদি অশ্লীল হয়, তবে তা গানের পরিবেশকে নষ্ট করে ফেলে। শুধু সংগীতশিল্পীই নন, শ্রোতারাও অশ্লীল কথার গান পছন্দ করেন না। তবুও কখনো অশ্লীল কথার গান প্রকাশ পায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<24836 and publish = 1 order by id desc limit 3' at line 1