শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০

দুই দশক পর তপন চৌধুরী

বিনোদন রিপোটর্

বিশ বছর পর আবারো শহীদ মাহমুদ জঙ্গীর কথায় গান গাইলেন তপন চৌধুরী। ‘অঁাকাবঁাকা পথ পেরিয়ে’ শিরোনামের এই গানটির সুর করেছেন আলাউদ্দীন মাহমুদ সমীর এবং সংগীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ। এরই মধ্যে গানটি বাংলাদেশের প্রখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। তপন চৌধুরী বলেন, ‘অনেক দিন পর মনের মতো একটি গান করলাম। গানের কথা, সুর এবং সংগীতায়োজন সবই আমার মন ছুঁয়ে গেছে। আমার সহশিল্পী হিসেবে স্বরলিপিও বেশ ভালো গেয়েছে। মূল কথা গানটি প্রকাশ হওয়ার পর বেশ ভালো সাড়া পাচ্ছি। তবে এখন যেহেতু লিরিক্যাল ভিডিওতে প্রকাশিত হয়েছে, মিউজিক ভিডিও প্রকাশের পর হয়তো আরো ভালো সাড়া পাবো।’ তপন চৌধুরীর গায়কী প্রসঙ্গে জঙ্গী বলেন, ‘এই গানে শ্রোতারা তপন চৌধুরীর গায়কীর মধ্যে সেই শুরুর সময়ের তপন চৌধুরীকে খুঁজে পাবেন। সেই সময়ের ফ্লেভারে এই সময়ের উপযোগী করে গানটি করা হয়েছে। যথারীতি তপন চৌধুরী খুব ভালো গেয়েছেন।’ এই গানে তপন চৌধুরীর সঙ্গে স্বরলিপিও কণ্ঠ দিয়েছেন।

১০ লাখ সাবস্ক্রাইবারে ‘ধ্রæব মিউজিক স্টেশন’

বিনোদেন রিপোটর্

মাত্র ২ বছরেই ১০ লাখ বা ১ মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইলফলক স্পশর্ করল দেশের অন্যতম শীষর্ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ‘ধ্রæব মিউজিক স্টেশন’ (ডিএমএস)। ২০১৭ সালে যাত্রা শুরু করা এই প্রযোজনা প্রতিষ্ঠানটি সম্প্রতি এ সাফল্যের মাইলফলক স্পশর্ করে। দশর্ক-শ্রোতার এই ভালোবাসায় উচ্ছ¡সিত প্রতিষ্ঠানটির কণর্ধার সংগীত শিল্পী ধ্রæব গুহ জানান, সবার প্রিয় অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ‘ধ্রæব মিউজিক স্টেশন’ (ডিএমএস) এখন ১০ লাখ সাবস্ক্রাইবারের পরিবার। এটা আমাদের অহঙ্কার নয়, এটা আমাদের অলংকার। আমরা দেব গুণগত মানসম্পন্ন অডিও-ভিডিও। আমাদের পূবের্র ধারা অব্যাহত রেখেই। শুধু মুখে মুখে নয়, বাস্তবেই সুস্থ ধারার বাংলা গানকে টিকিয়ে রাখার সংগ্রামে বদ্ধপরিকর আমরা। অতীতের ন্যায় ভবিষ্যতেও আপনাদের সবার প্রত্যক্ষ ও পরোক্ষ সমথর্ন, সহযোগিতা, ও ভালোবাসা চাচ্ছি। সুস্থ ধারার বাংলা গানের জয় হউক।’

উল্লেখ্য ‘ধ্রæব মিউজিক স্টেশন’ (ডিএমএস), প্রতি সপ্তাহেই একাধিক নতুন গান এবং নাটক, শটির্ফল্ম দশর্ক- শ্রোতাদের উপহার দিয়ে যাচ্ছে। ‘ধ্রæব মিউজিক স্টেশন’ ছাড়াও ইউটিউবে রয়েছে ধ্রæব মিউজিক কটেজ, ধ্রæব টিভি, ছবিমেলা চ্যানেলগুলো।

নাম ভ‚মিকায় সজল

বিনোদন রিপোটর্

‘অস্থির ছেলেটা’ শিরোনামের একটি একক নাটকের নাম ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা আবদুন নূর সজল। এতে সজলের বিপরীতে অভিনয় করেছেন তানজিন তিশা। নাটকটি পরিচালনার পাশাপাশি রচনা ও চিত্রনাট্যও করেছেন মাবরুর রশীদ বান্নাহ। সজল বলেন, ‘প্রত্যেকটি শিল্পীই এমন কিছু কাজ করতে চান, দিন শেষে সে কাজটা করে যেন তিনি আত্মতৃপ্তি পান। কাজটা করে খুব ভালো লেগেছে। আর বান্নাহর নিমার্ণশৈলী বেশ ভালো। সবমিলিয়ে ভালো কিছুই প্রত্যাশা করছি।

অনলাইনে জান্নাত

বিনোদন রিপোটর্

বাংলায় ডাবিংকৃত আন্তজাির্তক পুরস্কারপ্রাপ্ত তুরস্কের জনপ্রিয় মেগা সিরিয়াল ‘জান্নাত’। ১৪ অক্টোবর থেকে এটিএন বাংলায় নিয়মিত সম্প্রচার হচ্ছে এটি। মেগা সিরিয়ালটি শুরু থেকেই দশর্কদের মাঝে ভালো সাড়া ফেলেছে। শুধু তাই নয়, এটি অনলাইনে প্রকাশ করার জন্য প্রচুর অনুরোধও আসছে সংশ্লিষ্টদের কাছে। এমনটাই জানিয়েছে বাংলাদেশে সিরিয়ালটির পরিবেশনা প্রতিষ্ঠান ভিথ্রি। দশর্কদের সেই চাহিদার কথা মাথায় রেখে টিভিতে প্রচারিত পবর্গুলো প্রকাশ করেছে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট। এ উপলক্ষে ১ ডিসেম্বর রাজধানীর এক রেস্তোরঁায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আরএফএল প্লাস্টিকের বিপণন প্রধান এস এম আরাফাতুর রহমান, রিগ্যাল ফানির্চারের বিপণন প্রধান দেবাশীষ সরকার, পরিবেশনা প্রতিষ্ঠান ভিথ্রি’র সিইও মুশফিকুর রহমান মঞ্জুসহ ‘জান্নাত’-এর ডাবিং শিল্পীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<25169 and publish = 1 order by id desc limit 3' at line 1