logo
শনিবার ১৫ ডিসেম্বর, ২০১৮, ১ পৌষ ১৪২৫

  অনলাইন ডেস্ক    ০৬ ডিসেম্বর ২০১৮, ০০:০০  

সাক্ষাৎকার

একই চরিত্রে অভিনয় ভালো লাগে না

ছোট ও বড় পদার্র দশর্ক প্রিয় অভিনেতা ড. এজাজুল ইসলাম। দুই পদার্য় ব্যস্ততার পাশাপাশি নতুন একটি অনুষ্ঠান পরিচালনা করছেন। অভিনয় ও সমসাময়িক নানা বিষয়ে কথা হয় তার সঙ্গে...

একই চরিত্রে অভিনয় ভালো লাগে না
ড. এজাজুল ইসলাম
লাইট-ক্যামেরায়...

এই মাত্র অনিমেষ আইচ পরিচালিত ধারাবাহিক নাটক ‘দ্য গুড দ্য ব্যাড অ্যান্ড দ্য আগলি’র শুটিংয়ে আসলাম। এটি প্রচার হচ্ছে বাংলাভিশনে প্রতি বৃহস্পতি, শুক্র ও শনিবার। ধারাবাহিকটির নামের আদলে তিনটি চরিত্রে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, ফারুক আহমেদ ও আমি। আমার চরিত্রটি ‘দ্য ব্যাড’ অথার্ৎ মন্দ চরিত্র। কমেডি গল্পের নাটক। এ ছাড়া বিভিন্ন চ্যানেলে আমার কয়েকটি ধারাবাহিক প্রচার হচ্ছে। এরমধ্যে বাংলাভিশনে মাসুদ সেজানের ‘খেলোয়াড়’, আরটিভিতে রণজিৎ সরকারের ‘চিটিং মাস্টার’।

একই চরিত্রে...

নিমার্তারা আমাকে বরাবরই এই ধরনের চরিত্রে উপস্থাপন করেন। একই ধরনের চরিত্রে বারাবার অভিনয় করতে ভালো না লাগলেও তা করতে হচ্ছে। কারণ অভিনয় রক্তের সঙ্গে মিশে গেছে। তাই ছাড়তে পারিনা। তবে, কমেডির বাইরে সিরিয়াস চরিত্রেও অভিনয় করেছি কিন্তু তা খুবই কম। মোস্তফা কামাল রাজের ‘তারকাটা’ চলচ্চিত্রে নিজেকে একটু ব্যতিক্রমভাবে দেখা গেছে।

নতুন চলচ্চিত্র...

নাইমুল করিমের পরিচালনায় ‘মামা মারে ছক্কা’ চলচ্চিত্রে অভিনয় করেছি। মাস দুই আগে শুটিং শেষ হয়েছে। এডিটিং শেষ হয়ে ছবিটি শিগগিরই সেন্সরে যাবে। আপাতত নতুন কোন চলচ্চিত্রে অভিনয় করছিনা।

স্বাস্থ্য মামা...

আরটিভিতে সপ্তাহের প্রতি শনিবার প্রচার হয় ‘স্বাস্থ্য মামা’। স্বাস্থ্য সচেতনমূলক এ অনুষ্ঠানটি আমার গ্রন্থনা ও পরিচালনা। এতে গান, নাট্যাংশ ও একজন চিকিৎসকের পরাশর্ থাকে। প্রচারের পর থেকেই বেশ ভালো সাড়া পাচ্ছি।

যেমন গেল নাটকের বছর...

প্রচারিত নাটকগুলো খুব বেশি ভালো হয়নি। আরও ভালো হওয়া দরকার ছিল। মানের চেয়ে মানহীন নাটকের সংখ্যাটাই বেশি ছিল। তবে ভালো নাটক না হওয়ার কিছু কারণও আছে। স্বল্প বাজেট, সম্মানী, অল্প সময়ে বেশি কাজ। তাড়াহুড়ো করে ভালো নিমার্ণ হয় না। নিমার্তা ও শিল্পীরা চাইলেও নানা সমস্যার কারণে তা হয়ে ওঠে না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে