শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

নিবার্চন নিয়ে ব্যস্ত সময় কাটছে

বড় পদার্র জনপ্রিয় চিত্রনায়ক মাসুম পারভেজ সোহেল রানা। চলচ্চিত্রে পদাপর্ণ ৫৯ বছরেরও বেশি সময়। দীঘর্ ক্যারিয়ারে আরও অভিনয় করেছেন অসংখ্য ছবি। পাশাপাশি এবার জাতীয় সংসদ নিবার্চনে অংশগ্রহণ করছেন তিনি। সমসাময়িক বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গেÑ
নতুনধারা
  ১৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০
মাসুম পারভেজ সোহেল রানা

বতর্মানে ব্যস্ততা...

সম্প্রতি একটি ছোট পদার্য় ‘মায়া মসনদ’ নামের একটি নাটকের কাজ শেষ করেছি। সেটি এখন একটি বেসরকারি চ্যানেলে প্রচারও হচ্ছে। এ ছাড়াও এবারের জাতীয় সংসদ নিবার্চনে বরিশাল-২ থেকে জাতীয় পাটির্র মনোনীত প্রাথীর্ হিসেবে নিবার্চন করছি। এরপর তো সঙ্গে মিটিং মিছিল তো আছেই। সব মিলিয়ে ভীষণ ব্যস্ত সময় কাটছে।

জীবনের প্রাপ্তি-অপ্রাপ্তি...

চলচ্চিত্রে আমার সবচেয়ে বড় প্রাপ্তি হলো সবার ভালোবাসা। চলচ্চিত্র দিয়েই তো একজন সোহেল রানাকে সবাই চেনে। আর সবচেয়ে অপ্রাপ্তি হলো আমি জীবনে একটি গান গাইতে পারলাম না। আমি হয়তো এখন বুড়ো হয়ে গেছি। কয়েকদিন পর হয়তো আর থাকব না। তবে আমার জীবনে অপ্রাপ্তির চেয়ে প্রাপ্তিই বেশি।

অভিনয় জীবনে আপনার টানির্ং পয়েন্ট কি?...

মুক্তিযুদ্ধভিত্তিক পূণৈর্দঘ্যর্ চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবিটিই আমার জীবনে বড় টানির্ং পয়েন্ট ছিল। বাংলাদেশের প্রথম মুক্তিযুদ্ধের ছবিটি নিজের প্রযোজনা পারভেজ ফিল্মস প্রতিষ্ঠানের ব্যানারে চাষী নজরুল ইসলামের পরিচালনায় নিমার্ণ করি। এরপর অভিনেতা ও পরিচালক হিসেবে যাত্রা শুরু করি ১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র ‘মাসুদ রানা‘ নামের একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’ চলচ্চিত্রে নায়ক হিসেবে। সেটিও ছিল প্রায় সুপার-ডুপার হিট ছবি।

চলচ্চিত্রের হিট ফ্লপ নিয়ে...

এর জন্য আমি মনে করি নতুন নতুন সব কাজ না জানা পরিচালকরাই দায়ী। এরা বেশির ভাগ পরিচালক নাপিতের মতো। এরা কাজ দেখে দেখে শিখেছে। ওস্তাদরা যা যা করেছে, তারা তা দেখে দেখে করছে। দেখা যায় যে, একটি পূণার্ঙ্গ চলচ্চিত্র নিমার্ণ করতে গেলে একটা ভালো গান রেকডির্ং করতে হবে, সেখানে দেখা যায় যে একটি সংগীত পরিচালককে পরিমাণের চেয়ে বেশি টাকা দিয়ে সেই কাজটি সেরে ফেলছে। বড় বড় অভিনেতা আর অভিনেত্রীদের বেশি টাকা দিয়ে কনভিন্স করে তাদের শিডিউল নিচ্ছে।

ভবিষ্যৎ পরিকল্পনা...

ভবিষ্যতে অভিনয়ের পাশাপাশি আরও কয়েকটি ছবিতে পরিচালনা ও প্রযোজনা করব। আমার কাছে গত দুই বছর আগের তিনটি গল্প রেডি করা আছে। ভালো অভিনেতা, ভালো সংগীত পরিচালক ও টেকনিশিয়ান পেলেই নতুন কাজে নেমে পড়ব। সবাই আমার জন্য দোয়া করবেন। যেন ভালোভাবে নিবার্চনে জয়ী হতে পারি। সবাইকে আগামী নতুন বছরের জন্য অগ্রীম শুভ কামনা রইল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<26760 and publish = 1 order by id desc limit 3' at line 1