logo
শনিবার ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫

  ছোটপদার্র দশর্কপ্রিয় অভিনেত্রী, মডেল, গায়িকা রাফিয়াত রশিদ মিথিলা। টিভি নাটকের পাশাপাশি মডেলিং জগতেও বেশ সুনাম কুড়িয়েছেন তিনি। অভিনয়, পেশাগত ব্যস্ততা ও সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-   ১২ জুলাই ২০১৮, ০০:০০  

সা ক্ষা ৎ কা র

আমাকে কখনো মিডিয়ায় কেউ বাজে প্রস্তাব দেয়নি

আমাকে কখনো মিডিয়ায় কেউ বাজে প্রস্তাব দেয়নি
রাফিয়াত রশিদ মিথিলা
বতর্মান ব্যস্ততা...

মূলত চাকরি ও সন্তান নিয়েই আমার যত ব্যস্ততা। এরমধ্যে সময় পেলে আর ভালো লাগলে দু-একটি কাজ করি। এছাড়া অফিস ছুটির দিনগুলোতেই শুটিংয়ের জন্য সময় দেই।

রেডিও শো...

শিশুবিকাশকে কেন্দ্র করে পিতা-মাতাদের জন্য একটা রেডিও শোতেও কাজ করছি। ব্র্যাক ইউনিভাসিির্ট থেকে আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্টে পড়াশোনা করেছি। শিশুদের শিক্ষা আর বিকাশ নিয়ে কাজ করেছি। এই কারণেই আমার এই রেডিও শোটি করা। এটি ব্র্যাকের একটি সমাজ সচেতনমূলক অনুষ্ঠান।

ঈদের কাজ নিয়ে...

আগামী ঈদের জন্য এরই মধ্যে একটি নাটকের শুটিং করেছি। এর মাধ্যমেই ঈদের কাজ শুরু করলাম। আরও কিছু নাটকের স্ক্রিপ্ট হাতে আছে।

অভিনেত্রী ও সমাজকমীর্...

আমি নিজেকে একজন উন্নয়নকমীর্ বলতে পছন্দ করি। অভিনয়টা শখের বশে করতে করতে অভিনেত্রী হয়ে গেছি। গান, ছড়া, ছবি অঁাকা, লেখালেখিটা ছোটবেলা থেকেই করি কিন্তু কখনো পেশা হিসেবে নিইনি। সবকিছু প্রফেশনালি নেয়া সম্ভবও না।

অভিনয়ে প্রাপ্তি...

ছোটবেলায় লোকনাট্যদলে কাজ করেছি। এরপর শখের বসে কাজ করতে এসে টিভি নাটক আর অভিনয়ে সম্পৃক্ত হই। অভিনয় আমার পেশা না হলেও দশর্ক আমাকে ভালোবাসা দিয়ে আপন করে নিয়েছে। এতে আমি নিজেকে সত্যি সৌভাগ্যবান মনে করি। এত যশ, খ্যাতি আর এত সম্মানই আমার অভিনয় জগতে বড় প্রাপ্তি।

অভিনয়ে অপ্রাপ্তি...

নারী মানেই দুবর্ল, অবলা চরিত্রে রোল প্লে করতে গিয়ে আমি দ্ব›েদ্ব পরে যাই। সত্যি বলতে নারীনিভর্র কোনো স্ত্রিপ্ট তৈরি হয় না। চিত্রনাট্যে নারীদের ভ‚মিকা খুব দুবর্ল থাকে। এখনো চ্যালিহ্ঝিং চরিত্রের জন্য অভিনেত্রীদের ভাবা হয় না। আমি মনে করি, শুধু গøামারনিভর্র নয়, অভিনয়ের জায়গা আছে এমন চরিত্র নারীদের জন্য লেখা উচিত। এটি নারী-পুরুষের সমতায়নের ক্ষেত্রে কাজ করবে। এভাবেই আমাদের মিডিয়ার চিন্তা-চেতনা ধীরে ধীরে বদলাতে হবে।

কাস্টিংকাউচ...

কাস্টিংকাউচ এখন খুব জনপ্রিয় ও শক্তিশালী একটি শব্দ। তবে আনন্দের বিষয় হচ্ছে- আমাকে কখনো মিডিয়ায় কেউ বাজে প্রস্তাব দেয়নি। তবে বাধা পেলেও পিছিয়ে পড়তাম না। কারণ আমি সবসময়ই বাধাবিপত্তি অতিক্রম করে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।

ভবিষ্যৎ পরিকল্পনা...

আপতত ভবিষ্যৎ নিয়ে ভাবছি না। তবে চাকরির পাশাপাশি অভিনয় চালিয়ে যাব। সবার দোয়া আর ভালোবাসায় মেয়েটিকে মানুষ করার চেষ্টা করছি। সবাই আমার মেয়ের জন্য দোয়া করবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে