শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১০ জানুয়ারি ২০১৯, ০০:০০

বালিের্ন আমন্ত্রিত দেশের দুই চলচ্চিত্র কমীর্

বিনোদন রিপোটর্

বালির্ন ইন্টারন্যশনাল ফিল্ম ফেস্টিভ্যাল বিশ্ব চলচ্চিত্রের মযার্দাপূণর্ একটি আসর। এই উৎসবে শুধু অ্যাওয়াডর্ই দেয়া হয় না বরং আরও অনেক বিষয় নিয়ে কাজ করে কমিটি। এই শাখাগুলোর মধ্যে অন্যতম ‘বালির্নাল ট্যালেন্টস’। বালির্ন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের একটি প্ল্যাটফমর্ এটি। যেখানে প্রতি বছর বিভিন্ন দেশের ২৫০ চলচ্চিত্র কমীর্ একত্রিত হন বিশেষ প্রশিক্ষণ এবং একে অন্যের কাজকে আরও উন্নত করার জন্য।

দেশের স্বাধীন চলচ্চিত্র নিমার্তা আরিফুর রহমান জানালেন, পৃথিবীর যেকোনো চলচ্চিত্র ইনস্টিটিউটের চেয়ে বালির্নালে সুযোগ পাওয়া কঠিন।

নতুন বছরে অনেক কঠিন এই প্ল্যাটফমের্ সুযোগ পেয়েছেন দেশের নিমার্তা হুমাইরা বিলকিস এবং সিনেমাটোগ্রাফার বরকত হোসেইন পলাশ। পলাশ আলোচিত ছবি ‘জালালের গল্প’-এ সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছেন।

বালির্নাল ট্যালেন্ট মূলত ওয়াকর্শপের মতো। এখানে অংশগ্রহণকারীরা তাদের প্রজেক্ট নিয়ে যান এবং সেসব প্রজেক্টকে বিভিন্ন দিক থেকে উন্নত করতে একসঙ্গে অনেকে মিলে কাজ করেন। শুধু পরিচালক নন, এই ওয়াকর্শপে অংশ নেন চলচ্চিত্রের টেকনিক্যাল মানুষজন, এমনকি প্রযোজকরাও।

জুটি বঁাধলেন আসিফ-রাহা

বিনোদন রিপোটর্

চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে দেখা যায় আসিফ ইমরোজকে। এবার মডেল-অভিনেত্রী রাহা তানহা খানের সঙ্গে প্রথমবারের মতো জুটি বঁাধলেন তিনি। ‘বায়না মন’ শিরোনামের গানের মিউজিক ভিডিওতে একসঙ্গে দেখা যাবে তাদের।

গানটিতে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন তরুণ প্রজন্মের কণ্ঠশিল্পী জয় ও নুসরাত। বিলিয়ান বিপুর কথায় গানটির সংগীতায়োজন করেছেন কলকাতার অধ্যয়ন ধারা। ভিডিওটি পরিচালনা করেছেন ওসমান মিরাজ। গানটির কোরিওগ্রাফি করেছেন রোহান ও বেলাল।

আসিফ ইমরোজ বলেন, ‘পরিচালক ওসমান মিরাজের নিদের্শনায় দারুণ একটি কাজ করলাম। আশা করছি, গান ও ভিডিও দশর্কদের অনেক পছন্দ হবে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<31355 and publish = 1 order by id desc limit 3' at line 1