logo
রোববার ২০ জানুয়ারি, ২০১৯, ৭ মাঘ ১৪২৫

  বিনোদন রিপোটর্   ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০  

পরিচালক সমিতির নিবার্চনে সরব এফডিসি

পরিচালক সমিতির নিবার্চনে সরব এফডিসি
একাদশ জাতীয় সংসদ নিবার্চনের পর এবার আরেক নিবার্চনী হাওয়া লেগেছে চলচ্চিত্র পাড়ায়। তবে এ হাওয়া অন্য রকম। কারণ পরিচালকদের প্রতিনিধিত্ব করবেন যারা তাদের নিবাির্চত করতেই পরিচালক সমিতির নিবার্চন। আগামী ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বাষির্ক (২০১৯-২০) নিবার্চন। এখনো বাকি বেশ কিছুদিন। কিন্তু তারপরেও জমে উঠেছে এফডিসি। পুরো চিত্রপুরীতে এখন একটাই আলোচনা। পরিচালক সমিতির নিবার্চন প্রসঙ্গ। আর এ নিবার্চনকে ঘিরে এফডিসিতে পরিচালকদের আনাগোনা বেড়ে গেছে আগের চেয়ে অনেক বেশি। অন্যদিকে তোড়জোড় শুরু করেছেন প্রাথীর্রা। তারা মনোনয়নপত্র কেনা শুরু করেছেন। প্রাথীর্রা নিয়মিতভাবে এফডিসিতে আসা-যাওয়া করছেন। ক্যান্টিন ও পরিচালক সমিতির সামনে চলছে নিবার্চনী আড্ডা। সেখানে আগ্রহী প্রাথীর্ ছাড়াও সাধারণ ভোটারদের সরব উপস্থিত লক্ষ্য করা যাচ্ছে। একে অপরের কুশল বিনিময়ে চলছে নিবার্চনী প্রচারণা। এখন পযর্ন্ত নিধার্রণ হয়েছে আসন্ন নিবার্চনে ‘দুই প্যানেল’ থেকে অংশ নিচ্ছেন বাংলাদেশের চলচ্চিত্র পরিচালকরা। একটি প্যানেল থেকে থাকছেন বতর্মান সভাপতি ও মহাসচিব মুশফিকুর রহমান গুলজার এবং বদিউল আলম খোকন। অন্যটি থেকে সভাপতি পদে নিবার্চনে অংশ নিচ্ছেন বাদল খন্দকার এবং মহাসচিব পদে থাকছেন বজলুর রাশেদ চৌধুরী। এ ছাড়া শোনা যাচ্ছে, মহাসচিব পদে পরিচালক সাফি উদ্দিন সাফি স্বতন্ত্র প্রাথীর্ হিসেবে নিবার্চন করবেন। এ প্রসঙ্গে চিত্রপরিচালক সাফি উদ্দিন সাফি বলেন, যাদের নিয়ে প্যানেল গড়তে চেয়েছিলাম তারা সরে গেছেন। তাই কোনো প্যানেলে যাচ্ছি না। ‘স্বতন্ত্র প্রাথীর্’ হিসেবে মহাসচিব পদে একাই নিবার্চন করতে চাই। এর আগে ২০০৮-১০ এবং ২০১১-১২ পরপর দুই মেয়াদে পরিচালক সমিতির নিবার্চনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নিবার্চনে জয়ী হয়েছিলেন সাফি উদ্দিন সাফি।

সমিতির বতর্মান মহাসচিব বলিউল আলম খোকন বলেন, ‘আসন্ন নিবার্চনে প্রধান কমিশনার হিসেবে থাকবেন আবদুল লতিফ বাচ্চু। আরও দুই সহকারী কমিশনার হিসেবে থাকবেন শফিকুর রহমান, ডি এইচ নিশান।’

তিনি বলেন, ‘বতর্মান কমিটির শেষ সভা (সাধারণ সভা) অনুষ্ঠিত হবে ১৮ জানুয়ারি, নিবার্চন অনুষ্ঠিত হবে ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৪টা। ভোটারদের প্রাপ্ত ভোটে নিবাির্চত ১৯ জনকে পরিচালককে নিয়ে নতুন কমিটি গঠন হবে। অফিসিয়ালি ১৩ জানুয়ারি পরিচালক সমিতির নোটিসবোডের্ চ‚ড়ান্ত প্রাথীর্ তালিকা প্রকাশ করা হবে।

সবশেষ (২০১৭-২০১৮) নিবার্চনে গুলজার-খোকন নিবাির্চত হয়ে দায়িত্ব পালন করছেন। এবার নিবার্চনে ৩৬১ জন পরিচালক ভোট প্রদান করবেন। ২৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য নিবার্চনে বিজয়ীরা ২০১৯-২০২০ সালের জন্য চলচ্চিত্র পরিচালক সমিতির দায়িত্ব গ্রহণ করবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে