logo
শুক্রবার ২১ জুন, ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬

  বিনোদন রিপোটর্   ১১ জানুয়ারি ২০১৯, ০০:০০  

ঢাকা আন্তজাির্তক চলচ্চিত্র উৎসবের পদার্ উঠল

ঢাকা আন্তজাির্তক চলচ্চিত্র উৎসবের পদার্ উঠল
পদার্ উঠল ১৭তম ঢাকা আন্তজাির্তক চলচ্চিত্র উৎসবের। গতকাল বিকেল সাড়ে চারটায় জাতীয় জাদুঘরে উৎসবের উদ্বোধন করেন সাবেক অথর্মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। বিকেলে এর উদ্বোধন হলেও একযোগে পঁাচটি ভেন্যুতে সকাল দশটা থেকেই চলচ্চিত্র প্রদশর্ন শুরু হয়।

মাত্র পঞ্চাশ টাকার টিকিট কেটে যে কেউ দেখতে পারবেন যে কোনো চলচ্চিত্র। পরিচয়পত্র প্রদশর্ন সাপেক্ষে শিক্ষাথীর্রা চলচ্চিত্র দেখতে পারবেন বিনামূল্যে। বিকেল সাড়ে চারটায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক অথর্মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। নয় দিনের উৎসব চলবে ১৮ জানুয়ারি পযর্ন্ত। রেইনবো চলচ্চিত্র সংসদ সাতাশ বছর ধরে এই উৎসব আয়োজন করে আসছে। এবারও উৎসবের মূল ¯েøাগানÑ নান্দনিক চলচ্চিত্র, মননশীল দশর্ক, আলোকিত সমাজ।

দেশের বৃহত্তম চলচ্চিত্র উৎসব এটি। ঢাকা আন্তজাির্তক চলচ্চিত্র উৎসবে রয়েছে আটটি বিভাগ। এশিয়ান কম্পিটিশন, রেট্রোস্পেকটিভ, বাংলাদেশ প্যানোরোমা, সিনেমা অব দ্য ওয়াল্ডর্, চিলড্রেনস ফিল্ম, শটর্ অ্যান্ড ইনডিপেনডেন্ট ফিল্ম, উইমেন ফিল্মমেকারস ও স্পিরিচুয়াল ফিল্মস- ক্যাটাগরিতে প্রদশির্ত হবে মোট ৭২টি দেশের ২২০টি চলচ্চিত্র। ঢাকা ক্লাবে উৎসবের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আয়োজকদের পাশাপাশি ছিলেন উৎসবের জুরিরাও।

আয়োজক দেশ বাংলাদেশ এবং অন্য সব দেশের ছবির তুলনায় এবারের উৎসবে সবচেয়ে বেশি প্রদশির্ত হবে ভারতীয় চলচ্চিত্র। ভারতের মোট ৩১ চলচ্চিত্রের পরই যৌথভাবে ২৯টি করে ছবি নিয়ে প্রতিনিধিত্ব করছে ইরান ও স্বাগতিক বাংলাদেশ। অন্যান্য দেশের মধ্যে তুরস্কের ১৪, সাবির্য়ার ৬, মঙ্গোলিয়ার ৭, চীনের ৫ ও যুক্তরাষ্ট্রের ৪টি চলচ্চিত্র দেখানো হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে