logo
রোববার ২০ জানুয়ারি, ২০১৯, ৭ মাঘ ১৪২৫

  বিনোদন রিপোটর্   ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০  

সংরক্ষিত আসন নিয়ে তারকাদের তোড়জোড়

সংরক্ষিত আসন নিয়ে  তারকাদের তোড়জোড়
সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান শোবিজের বেশ কয়েকজন তারকা শিল্পী। তাদের মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় আছেন অভিনয়শিল্পী রোকেয়া প্রাচী ও শমী কায়সার, নায়িকা অপু বিশ্বাস ও নাট্যকার মাহবুবা শাহরীন। রোকেয়া প্রাচী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক স¤পাদকের দায়িত্ব পালন করছেন। গত নিবার্চনে ফেনী-৩ আসনে (দাগনভ‚ঞা-সোনাগাজী) আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। শেষ পযর্ন্ত মনোনয়ন পাননি। তবে মনোনয়ন পাওয়া নেতার জন্য নৌকায় ভোট চেয়েছেন দলের নিদের্শ মেনে। এবার তিনি আশা করছেন সংরক্ষিত আসনে দল থেকে মনোনয়ন পাবেন ও নিবাির্চত হবেন। তিনি বলেন, অনেক দিন ধরেই তিনি আওয়ামী লীগের কমীর্ হিসেবে কাজ করে আসছেন। বঙ্গবন্ধুর আদশর্ লালন করে বড় হয়েছেন। নেত্রী শেখ হাসিনার সান্নিধ্য তার রাজনৈতিক ও দেশপ্রেমের চেতনাকে উজ্জ্বল করেছে। সেই আদশর্ ও অভিজ্ঞতাকে মানুষের কাজে ব্যবহার করতে চান। তিনি বলেন, সবেমাত্র মন্ত্রিসভা গঠিত হলো। সংরক্ষিত আসনের নিবার্চন প্রক্রিয়া এখনও অনেক দেরি। তবে তিনি নিজেকে তৈরি করছেন। সময় হলে আনুষ্ঠানিকভাবেই বাকি সব জানাতে পারবেন। তিনি আশাবাদী, আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) তাকে মূল্যায়ন করবেন। দলের জন্য তার শ্রম, ত্যাগ স¤পকের্ অবশ্যই তিনি অবগত।

শমী কায়সারও কয়েক বছর ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়। একাদশ সংসদ নিবার্চনে তিনিও রোকেয়া প্রাচীর সঙ্গে নৌকার মনোনয়ন চেয়েছিলেন ফেনী-৩ আসনে (দাগনভ‚ঞা-সোনাগাজী)। তিনিও মনোনয়ন পাননি। তবে সংরক্ষিত নারী আসনের মনোনয়নে এগিয়ে আছেন এই অভিনেত্রী।

সংরক্ষিত আসনে এমপি হওয়ার আলোচনায় আছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় নিবার্চনে তিনি সক্রিয় ছিলেন আওয়ামী লীগের প্রচারণায়। এবার অপু বিশ্বাস সংরক্ষিত আসনে মনোনয়ন চান। তিনি বলেন, তিনি পারিবারিকভাবেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির আদশের্ বেড়ে উঠেছেন। তার রাজনৈতিক জীবন ছোটবেলা থেকেই প্রভাবিত করেছে। তাকে তো চোখে দেখার সুযোগ পাননি। ধন্য হয়েছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখে। তার মাতৃত্বসুলভ ব্যবহার, কঠিন নেতৃত্ব, মানবিকতার সুনাম আজ বিশ্বময়। তার আদর পাওয়ার সৌভাগ্য হয়েছে। তার জীবনের দুঃসময়ে তার কাছ থেকে সাহস পেয়েছেন, ধৈযর্শীল হওয়ার পরামশর্ পেয়েছেন। তিনি তার নেতৃত্বে কাজ করার সুযোগ চান।

বিশিষ্ট্য নাট্যকার ও জননেত্রী পরিষদের সভাপতি মাহবুবা শাহরীনও সংরক্ষিত আসন থেকে এমপি হতে চান। তিনি বলেন, তিনি বঙ্গবন্ধুর আদশের্ লালিত এবং বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বকে তার স্বপ্ন হিসেবে ধরে নিয়েছেন। তার দূরদশীর্ নেতৃত্ব ও মায়ের মমতাময়ী বৈশিষ্ট্য তাকে বরাবরই আপ্লুুত করে। সংরক্ষিত নারী আসন থেকে নিবাির্চত হলে তার স্বপ্ন ও আদশের্ক ধারণ করে নিজের সবোর্চ্চ চেষ্টা করে দেশের জন্য কিছু করতে চান। তিনি ইতোমধ্যে তার এলাকা টাঙ্গাইলের মিজার্পুরের উন্নয়নে বিভিন্ন উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত হয়েছেন। তিনি এলাকার মানুষের সঙ্গে কাজ করতে চান। প্রধানমন্ত্রীর স্বপ্নের সমৃদ্ধির বাংলাদেশের সঙ্গে যুক্ত হতে চান। তিনি আশা করেন, সংরক্ষিত আসনে প্রধানমন্ত্রী তাকে বিবেচনা করবেন।

এছাড়া সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন চাইবেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। ছাত্রজীবন থেকেই জ্যোতি সক্রিয় আওয়ামী লীগের রাজনীতিতে। গত নিবার্চনে ময়মনসিংহ-৩ আসন থেকে মনোনয়ন কেনার আলোচনায়ও এসেছে তার নাম। তবে মনোনয়ন পাননি। এবার জ্যোতি তৈরি হচ্ছেন সংরক্ষিত আসনের জন্য। এ ছাড়া সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন চাইতে পারেন চিত্রনায়িকা অঞ্জনা, নাট্যশিল্পী তারানা হালিম ও তারিন প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে