বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০

২০ বছরে ফেরদৌস আরার ‘সুরসপ্তক’

বিনোদন রিপোটর্

বিশিষ্ট নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা ২০০০ সালে প্রতিষ্ঠা করেন সঙ্গীতশিক্ষা প্রতিষ্ঠান ‘সুরসপ্তক’। দীঘর্ ১৯ বছর আগে শুদ্ধভাবে নজরুল এবং উচ্চাঙ্গসঙ্গীত শেখানোর লক্ষ্যে এ প্রতিষ্ঠান গড়ে তোলেন তিনি। চলতি বছরের ২২ ফেব্রæয়ারি ‘সুরসপ্তক’ বিশ বছরে পা দিচ্ছে। এ উপলক্ষে বড় পরিসরে একটা আয়োজনের পরিকল্পনা গ্রহণ করছেন তিনি।

এ প্রসঙ্গে ফেরদৌস আরা বলেন, বড় একটা আয়োজনের চিন্তা করছি। সেজন্য একটু সময় নিয়েই করতে হচ্ছে। তাই ২২ ফেব্রæয়ারি আয়োজনটি করতে পারব না। অন্যদিকে ২৬ মাচর্ স্বাধীনতা দিবস। এর আগেও করা যাচ্ছে না। তাই ২৬ মাচের্র পরই এ আয়োজনের নিদির্ষ্ট তারিখ চ‚ড়ান্ত করব। এদিকে ফেরদৌস আরা তার ‘সুরসপ্তক’-এ আরও তিনটি শাখা চালু করেছেন। এগুলো হচ্ছেÑ শুদ্ধ উচ্চারণ, নাচ ও গিটার। ফেব্রæয়ারি থেকে এর ক্লাস শুরুর কথা জানান গুণী এ নজরুলসঙ্গীত তারকা।

এছাড়া এককণ্ঠে নজরুলে হাজার গানের সংকলনের কাজ তো বছরব্যাপী করে যাচ্ছেন তিনি। এরই মধ্যে এ সংকলনের ৭তম খÐ প্রকাশ করেছেন। মাঝে দীঘর্ চার মাস অসুস্থতার কারণে এর কাজ থেকে বিরত ছিলেন। এখন তিনি অনেকটা সুস্থ। তাই অচিরেই পরবতীর্ সংকলনের কাজ শুরু করার আশাবাদ ব্যক্ত করেন ফেরদৌস আরা।

সৈয়দ হাসান ইমামের

‘প্রিয় বাবা’

বিনোদন রিপোটর্

পারিবারিক গল্পের নাটক ‘প্রিয় বাবা’। মুনতাহা বৃত্তার রচনায় এটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। এখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমাম। এছাড়া এতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, মৌসুমি হামিদ প্রমুখ।

পরিচালক ইমরাউল রাফাত বলেন, পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো নাটক ‘প্রিয় বাবা’। বাস্তবধমীর্ গল্প। আশা করছি, সবার ভালো লাগবে।

এখানে মিতু চরিত্রে মৌসুমি হামিদ, সায়েম চরিত্রে ইরফান এবং সায়েমের বাবার চরিত্রে সৈয়দ হাসান ইমাম অভিনয় করেছেন। এনটিভিতে আজ শনিবার রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে নাটকটি। ‘প্রিয় বাবা’র গল্পে দেখা যাবে, মিতু আর সায়েমের সুখের সংসার। সাত বছরের বিয়েতে পাঁচ বছরের ফুটফুটে একটি ছেলেও আছে তাদের। পরিবারে আরেকজন মানুষ আছেন। তিনি হলেন সায়েমের বাবা। সামনে সায়েমের ছেলের পরীক্ষা। পড়াশোনার ক্ষতি হবে ভেবে বাবাকে পাঠিয়ে দেয়া হয় ওপরের ছোট্ট চিলেকোঠায়। ওপর থেকে তার নিচে নামাও বারণ। হঠাৎ একদিন বাচ্চা ছেলেটাকে কোথাও খুঁজে পাওয়া যায় না। পরীক্ষা দিয়ে স্কুলভ্যানে তার বাসায় ফেরার কথা। সায়েম-মিতুর মাথায় যেন আকাশ ভেঙে পড়ে। কোথাও খুঁজে পাওয়া যায় না ছেলেকে। এভাবে এগিয়ে যায় নাটকের গল্প।

বদলে গেল ইমরান

হাশমির ‘চিট ইন্ডিয়া’

বিনোদন ডেস্ক

ভারতীয় সেন্সর বোডের্র কাঁচির নিচে পড়ে নাম বদলে গেলে ইমরান হাশমির মুক্তি প্রতীক্ষিত ছবির। ‘চিট ইন্ডিয়া’ থেকে পরিবতির্ত হয়ে ছবির নাম রাখা হয়েছে ‘হোয়াই চিট ইন্ডিয়া’। খবর ভারতীয় সংবাদ মাধ্যমের। নাম পরিবতর্ন প্রসঙ্গে ছবির প্রযোজক তনুজ গগর্ জানিয়েছেন, ‘ছবির নাম নিয়ে আপত্তি তুলেছে সেন্সর বোডর্। তাই বদলে দেয়া হয়েছে সেটি। ‘চিট ইন্ডিয়া’র বদলে ছবির নাম হবে হোয়াই চিট ইন্ডিয়া’।

ভারতের বতর্মান পরিস্থিতির কথা মাথায় রেখে সেন্সর বোডর্ নামের বিষয়টিতে আপত্তি জানিয়েছে বলে তিন জানান। তনুজ আরও বলেন, ‘ছবির ট্রেলার ইতিমধ্যেই মুক্তি পেয়ে গেছে। টেলিভিশন প্রোমোও দেখানো হচ্ছে। সেখানে ‘চিট ইন্ডিয়া’ নাম দেখানো হয়েছে। ফলে দশের্কর মধ্যে ধোঁয়াশা তৈরি হতে পারে। কিন্তু বতর্মান পরিস্থিতির কথা মাথায় রেখে শেষ পযর্ন্ত মেনে নেয়া হয়েছে সেন্সর বোডের্র কথা।’

‘চিট ইন্ডিয়া’ পরিচালনা করেছেন সৌমিক সেন। ভূষণ কুমারে সঙ্গে সিনেমাটিসহ প্রযোজনা করেছেন ইমরান হাশমির স্ত্রী পারভিন হাশমি। এটি মুক্তি পাবে ২৫ জানুয়ারি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<31635 and publish = 1 order by id desc limit 3' at line 1