শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

নতুন বছরে প্লে-ব্যাকে বেশি গুরুত্ব দিচ্ছি

এ সময়ের জনপ্রিয় শিল্পী ও সুরকার বেলাল খান। ২০১১ সালে ‘পাগল তোর জন্য’ গানটি গেয়ে কোটি দশর্কশ্রোতার হৃদয়ে জায়গা করে নেন তিনি। মূলত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভতির্র পর থেকেই এই অঙ্গনে পা রাখা। এর আগে বেবী নাজনীন ও মনির খানের অ্যালবামে সুর করে বেশ সুরকার হিসেবেও আলোচনায় আসেন তিনি। বতর্মানে একাধিক প্লে-ব্যাকে কাজ করছেন তিনি। সমসাময়িক ও নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-
নতুনধারা
  ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০
বেলাল খান

বতর্মানে...

ট্রেজ শো ও নিজের কাজের পাশাপাশি নতুন বছরে প্লে-ব্যাক বেশি গুরুত্ব দিচ্ছি। এরমধ্যেই মাসুদ পথিকের ‘মায়া’ নামক ছবিতেও দুইটি কাজ শেষ করলাম। অন্যদিকে অপূবর্রানার ছবিতেও একটি প্লে-ব্যাক করলাম। আমার সাথে দ্বৈত গেয়েছেন শিল্পী কণির্য়া। এ ছাড়াও আমার ভক্তদের জন্য ইউটিউব চ্যানেলেও আগামী ভালোবাসা দিবস উপলক্ষে কয়েকটি গান মুক্তি দিব।

গানের জীবনে প্রাপ্তি-অপ্রাপ্তি...

একজন মানুষের তো প্রাপ্তির শেষ থাকে না। তবে আমার সব প্রাপ্তি এই গান থেকেই। এত মানুষের ভালোবাসা পাওয়া এটাই কম কিসের। সব থেকে বেশি ভালো লাগে ঢাকা থেকে যখন অনেক দূরে যাই ঠিক তখন বোঝা যায়। আমাদের দেশিয় মানুষরা বাংলা গানের কত ভক্ত। এর চেয়ে আর কী প্রাপ্তি থাকতে পারে। তবে আমার জীবনে কোনো অপ্রাপ্তি নেই। সবার দোয়ায় অনেক ভালো আছি।

গান নিয়ে কোনো আক্ষেপ...

গানের জগতে আমার কোনো আক্ষেপ নেই। কেননা আগে থেকে যুগে যুগে ভালো গানের পাশাপাশি ফানিসহ নানা ধরনের গান হয়ে এসেছে। কিন্তু সব কিছুর মাঝে টিকে আছে ভালো গানগুলো। ঠিক এ রকমই এ সময়েও ভালো গানের মাঝে খারাপ গান তৈরি হবে সেগুলো নিয়ে আমাদের তো পরে থাকলে চলবে না। আমাদের মন দিয়ে কাজ করতে হবে বলে আমি মনে করি।

দেশীয় কাজের পাশাপাশি কলকাতার গান...

করব না সেটি ঠিক নয়। তবে আমার দেশের প্রাধান্য থাকবে। এটি আমার মূল পেশা। কারণ আমি এদেশের আলো-বাতাস আর সবুজের মাঝে বড় হয়েছি। ইতোমধ্যে কলকাতার দুইটি ছবিতেও গান গেয়ে ফেলেছি। সামনে আরও একাধিক কাজের ব্যাপারে কথা চলছে।

ভবিষ্যৎ পরিকল্পনা...

জীবনের শেষ পযর্ন্ত গান গাইতে চাই। সবার ভালোবাসায় আরও ভালো ভালো গান উপহার দিতে চাই। সবাই আমার পরিবারের জন্য অনেক দোয়া করবেন। যেন অনেক ভালো থাকি। পরিশেষে সবাইকে একটি কথায় বলতে চাই সবাই সুস্থ ধারার গান শুনুন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32581 and publish = 1 order by id desc limit 3' at line 1